‘করোনা আক্রান্তদের প্রয়োজনে ডিএনসিসি'র মহাখালী মার্কেট’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 18:04:15

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, প্রয়োজন হলে করোনা আক্রান্ত রোগীদের জন্য মহাখালী ডিএনসিসি মার্কেট ব্যবহার করার সুযোগ থাকবে।

মঙ্গলবার (১৭ মার্চ) গুলশান-২ নম্বর ডিএনসিসি মার্কেটের সামনে হাত ধোয়া কর্মসূচির উদ্বোধনকালে তিনি এই কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা।

মেয়র বলেন, পথচারীরা যেন হাত ধোয়ার সুযোগ পান সেজন্য ডিএনসিসির পক্ষ থেকে ২৫ স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে হাত ধোয়ার জন্য সাবান, হ্যান্ডওয়াশসহ প্রয়োজনীয় সামগ্রী থাকবে। আর করোনা আক্রান্তদের জন্য যদি প্রয়োজন হয় মহাখালী ডিএনসিসি মার্কেট ব্যবহার করার সুযোগ থাকবে বলেও জানান মেয়র।

সর্বসাধারণকে হাত ধোয়ার বিষয়ে সচেতন করছেন মেয়র
হাত ধোয়ার বিষয়ে সচেতন করছেন মেয়র

করোনা ভাইরাস প্রতিরোধে ডিএনসিসির নির্ধারিত ২৫ স্থানগুলো হলো, উত্তরায় রবীন্দ্র সরণি (বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ), রাজলক্ষ্মী মার্কেটের সামনে, মাসকট প্লাজার সামনে, খিলক্ষেত বাস স্ট্যান্ড, বসুন্ধরা আবাসিক এলাকার গেইটের সামনে, মিরপুরে সনি সিনেমা হলের সামনে, গ্রামীণ ব্যাংকের বিপরীত দিকে ডিএনসিসি আঞ্চলিক কার্যালয়ের সামনে, মিরপুর ১০ নম্বর গোলচত্বরে ফায়ার সার্ভিসের সামনে, মিরপুর ১২ নম্বর বাস স্ট্যান্ড, মিরপুর ১৪ নম্বর মার্ক মেডিকেলের সামনে, মিরপুর ১০ নম্বর গোলচত্বরে শাহ আলী মার্কেটের কোনায়, মিরপুর শপিং মলের নিচে (মিরপুর সরকারি কলেজের বিপরীতে), মিরপুর ১ নম্বর কো-অপারেটিভ মার্কেটের সামনে, গাবতলি পশুর হাট, শ্যাওড়াপাড়া বাসস্ট্যান্ড, ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে, মোহাম্মদপুর টাউন হলের সামনে, মোহাম্মদপুর বসিলা রোডের নতুন রাস্তার কালভার্টের উপর, কারওয়ান বাজার (কিচেন মার্কেটের সামনে), আগারগাঁও পঙ্গু হাসপাতালের সামনে, গুলশান-২ ডিএনসিসি মার্কেটের সামনে, গুলশানে পুলিশ প্লাজার সামনে, কাকলী বাস স্ট্যান্ড, মহাখালী ডিএনসিসি আঞ্চলিক অফিসের সামনে এবং রামপুরা বাজার। পর্যায়ক্রমে ডিএনসিসির অন্যান্য জনসমাগমস্থলেও হাত ধোয়ার এ কর্মসূচি সম্প্রসারণ করা হবে।

কর্মসূচির উদ্বোধনকালে আতিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সচেতনতার প্রথম শর্ত হচ্ছে হাত ধোয়া। মূলত পথচারীদের সচেতন করে তুলতেই হাত ধোয়ার এ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করা হয়। পথচারী ও বাসযাত্রীরা এ সব স্থানে হাত ধুতে পারবেন। এজন্য সাবান ও পানি ডিএনসিসি থেকে সরবরাহ করা হবে।

হাত ধোয়া কর্মসূচি উদ্বোধনের পরে বর্জ্য পরিবহনের জন্য ডিএনসিসি কর্তৃক নতুন কেনা ২০টি ট্রাকের চাবি ড্রাইভারদেরকে হস্তান্তর করা হয়। এই ২০টি ট্রাক বিভিন্ন ওয়ার্ডে বর্জ্য সংগ্রহে ব্যবহার করা হবে।

কর্মসূচির উদ্বোধনকালে অন্যান্যর মধ্যে ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য কর্মকর্তা মঞ্জুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর