দৈনিক জবাবদিহির কার্যালয়ে চুরি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:58:47

রাজধানীর মগবাজারের ওয়ারলেসে দৈনিক জবাবদিহি পত্রিকার কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। এ সময় সম্পাদকের আলমারির ড্রয়ার, সিন্দুক ও টেবিলের ড্রয়ারসহ রিপোর্টার এবং অন্যান্য বিভাগের ড্রয়ার ভাঙচুর হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৭ মার্চ) রাত সাড়ে ৮টায় রমনা থানায় মামলা হয়েছে।

এর আগে মঙ্গলবার ভোর সোয়া ৪টার দিকে ৮২ আউটার সারকুলার রোড বড় মগবাজার তৃতীয় তলায় চুরির ঘটনা গঠে। এ সময় অফিসে থাকা টাকা, বিদেশি মুদ্রা ও মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে। খবর পেয়ে রমনা থানা পুলিশ, ডিবি ও সিআইডির ক্রাইমসিন ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান জানান, সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখা গেছে ভোর রাত সোয়া ৪টায় দুর্বৃত্তরা ভবনের তৃতীয় তলার জানালার গ্রিল ভেঙে প্রথমে রিপোর্টিং রুমে প্রবেশ করে। প্রায় ঘণ্টাব্যাপী যুগ্ম-সম্পাদকের ড্রয়ারসহ রিপোর্টিং বিভাগের সকল রিপোর্টারের ড্রয়ার ভেঙে ও তালা খুলে তছনছ করে।

তিনি আরও জানান, সম্পাদকের রুমে প্রবেশ করে আলমারির তালা ভেঙে ড্রয়ার খুলে নগদ টাকা, বিদেশি মুদ্রা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

আলামত সংগ্রহ করছেন ক্রাইমসিনের সদস্যরা

অফিসে গভীর রাতে কাজ করেন অনলাইন রিপোর্টার আলীফ হাসান। তিনি জানান, রাত আড়াইটা পর্যন্ত কাজ করে তিনি পাশের ইউনিটে ঘুমতে যান। সকাল ১০টায় তার সহকর্মী রবিউল ইসলাম এসে অফিসে ঢুকে সব কিছু এলোমেলো দেখতে পেয়ে তাকে জানান। পরে চুরির ঘটনা জানাজানি হয়।’

রমনা থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। তিনি নিজেও সেখানে যান। সেখানে সম্পাদক, রিপোর্টার, মেকআপরুমসহ বিভিন্ন রুমে তাণ্ডব চালানোর ঘটনা ঘটেছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া গেছে। ওই দুর্বৃত্তের মুখমণ্ডল দেখে গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনাস্থলে ডিবিসহ সিআইডির ক্রাইমসিনের সদস্যরা ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। থানায় মামলা হয়েছে।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুজ্জামান জানান, চোর ধরতে এরইমধ্যে তাদের অভিযান শুরু হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর