মাদরাসার নামফলক ভেঙে শিশুর মৃত্যু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 16:25:39

রংপুরে একটি নির্মাণাধীন মাদরাসার নামফলক ভেঙে সাত বছরের একটি শিশু মারা গেছে। আহত হয়েছে আরও দুই শিশু। আহতদের রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৮ মার্চ) বিকেলে রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়ার এলাকায় তসলিম হাজীর খামারের ভেতরে নির্মাণাধীন ফোরকানিয়া মাদরাসার নাম ফলক ভেঙে এ দুর্ঘটনাটি ঘটেছে।

নিহত শিশু ছোয়া মনি (৭) রংপুর সিটি করপোরেশনের ইলেকট্রিক মেকানিক হিরু ব্যাপারীর মেয়ে। সে পার্শ্ববর্তী মাস্টারপাড়ার এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে মাঠে খেলার সময় হঠাৎ নাম ফলকটি ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলে গুরুতর আহত হয় সাত বছরের শিশু ছোয়া মনি, ছয় বছরের তাবাসসুম ও আরেক শিশু মুন্না। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ছোয়া মনির মৃত্যু হয়। অপর আহত দুজনের মধ্যে শিশু তাবাসসুমের অবস্থা আশঙ্কাজনক।

এলাকাবাসীর অভিযোগ, তসলিম হাজি নামে এলাকার এক ব্যক্তি মাদরাসা নির্মাণের জন্য পাকা একটি নাম ফলক নির্মাণ করেন। জমিটি সরকারি সম্পত্তি হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে সেটি ভেঙে দেওয়া হয়। কিন্তু কিছু দিন পর সেখানে আবারো উঁচু একটি নাম ফলক নির্মাণ করা হয়। ওই ফলক ভেঙে এ ঘটনাটি ঘটেছে। এতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, গুরুত্বর আহত শিশু তাবাসসুমের বাবা আমজাদ হোসেন বলেন, নির্মাণাধীন মাদরাসার নাম ফলকটি কোনো রকমে তৈরি করা হয়েছিল। কর্তৃপক্ষ ফলকের জায়গায় ভালোভাবে মাটি ভরাট না করায় ফলকটি শিশুদের গায়ের ওপর ভেঙে পড়ে এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মেট্রোপলিটন কোতোয়ালী থানার এসআই জয়ন্ত কুমার। তিনি বার্তা২৪.কম-কে জানান, শিশুরা মাঠে খেলার সময় নাম ফলকটি ভেঙে পড়ে এ দুর্ঘটনাটি ঘটেছে। এতে ছোয়া মনি নামে সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর