দুবাই-আবুধাবিতে বন্ধ হলো বিমানের ফ্লাইট

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 22:28:06

এবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবীতে বন্ধ হলো বিমানের আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট। এই নিয়ে ৭টি দেশে বন্ধ গেল রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের সব ফ্লাইট। এর আগে মালয়েশিয়া, ওমান, কুয়েত, কাতার, সৌদি আরব ও ভারতের বিমান তাদের রুটসমূহ বন্ধের ঘোষণা দেয়।

বিমানের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোকাব্বির হোসেন জানান, সংযুক্ত আরব আমিরাত সরকারের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আজ (১৯ মার্চ) থেকে দুবাই ও আবুধাবিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব ফ্লাইট বন্ধ করে দেওয়া হলো। আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে এরই মধ্যে বিমানের বিভিন্ন আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটসমূহে যাত্রী কমেছে। এর আগে যাত্রী সংকটে পড়ে ১০টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

যাত্রীর অভাবে বিমান গতকাল বুধবার তাদের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ৮টি ফ্লাইট বাতিল করেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ফ্লাইটসমূহের পাশাপাশি অভ্যন্তরীণ রুটসমূহেও যাত্রী কমে আসছিল। এরই প্রেক্ষাপটে বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ আগামী কয়েকদিনের অভ্যন্তরীণ রুটে ৭টি ও একটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

 

 

এ সম্পর্কিত আরও খবর