রামেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-23 11:02:54

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ঝুঁকি মোকাবিলায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের ‘পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট’ সরবরাহ নিশ্চিত করার দাবিতে ডাকা কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর দেড়টার দিকে ‘ইন্টার্ন চিকিৎসক পরিষদ’ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয়।

রামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান বলেন, ‘নিজেদের নিরাপত্তার জন্য আমরা আগেই প্রটেক্টিভ ইকুইপমেন্ট চেয়েছিলাম। কিন্তু প্রথম দিকে কর্তৃপক্ষ সেভাবে সাড়া দেয়নি। কর্মবিরতি শুরুর পর তারা আমাদের ডেকে দাবি মেনে নিয়েছেন। প্রাথমিক দাবি-দাওয়াগুলো দ্রুত পূরণ হওয়ায় আমরা কর্মস্থলে ফিরে যাচ্ছি।’

এর আগে সকাল ৮টা থেকে তারা কর্মবিরতি শুরু করেন এবং হাসপাতালের পরিচালকের কক্ষের সামনে অবস্থান নেন। ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ ছিল, রামেক হাসপাতালে প্রায় ২০০ ইন্টার্ন চিকিৎসক রয়েছে। কিন্তু ইন্টার্ন চিকিৎসকদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা করেনি।

তারা জানিয়েছিলেন, হাঁচি-কাশিসহ সব ধরনের সংক্রমণ নিয়ে রোগীরা হাসপাতালে ঢুকছেন। তাদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হাসপাতালে ভর্তিও করা হচ্ছে। নূন্যতম নিরাপত্তা ছাড়াই চিকিৎসকদের ওই রোগীদের চিকিৎসা সেবা দিতে হচ্ছিল। ফলে চিকিৎসকরা শঙ্কা বোধ করছিলেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ‘আগেরদিন তারা যে দাবি করেছিল তা মেনে নেওয়ার আশ্বাস দেয়া হয়েছিল। মন্ত্রণালয়ের কাছে ইন্টার্ন চিকিৎসকদের জন্য ইকুইপমেন্ট চাওয়াও হয়। তবুও তারা সকাল থেকে কর্মসূচি শুরু করেন। উদ্ভূত পরিস্থিতিতে পরিচালক নিজে তাদের ডেকে কথা বলে বিষয়টি সমাধান করে দিয়েছেন। ইন্টার্নরা কাজে যোগ দিয়েছে। আর কোনো সমস্যা নেই।’

আরও পড়ুন: নিরাপত্তা ঝুঁকিতে রামেক ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

এ সম্পর্কিত আরও খবর