কেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার থাকলেও নেই ভোটার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 00:32:18

করোনা পরিস্থিতির মধ্যেই অনুষ্ঠিত হচ্ছে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচন। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোট গ্রহণ শুরু হলেও ভোট কেন্দ্রগুলোতে নেই কোনো ভোটার।

রাজধানীর রায়ের বাজার উচ্চ বিদ্যালয় ও প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সরজমিনে ঘুরে এমনি চিত্র চোখে পড়ে। ভোট শুরু হওয়ার ২০ মিনিট পরেও ভোট কেন্দ্র দুটিতে ভোটারের দেখা মেলেনি।

দুই কেন্দ্রের নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বললে তারা জানান, এখন পর্যন্ত কোন ভোটার ভোট দিতে আসেনি। করোনার আতঙ্কে এমন ভোটার শূন্যতা দেখা দিয়েছে বলে জানান তারা। এমনকি আজকের দিনে ভোট কেন্দ্রে ভোটার শূন্য যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তারা।

ভোটার শূন্য ভোটকেন্দ্র, ছবি: বার্তা২৪.কম

কেন্দ্রদুটিতে নিরাপদে ভোট প্রদান ও গ্রহণের জন্য হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পাশেই রাখা আছে সেসব হ্যান্ড স্যানিটাইজার। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন বাটন ক্লিক করার আগে ভোটাররা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করবেন এবং ভোট প্রদানের পরে আবার হাত পরিষ্কার করবেন।

এদিকে কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে শুধু ক্ষমতাসীন দলের কর্মীরাই রয়েছেন। এছাড়া ক্ষমতাসীন দলের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগও পাওয়া গেছে।

এ বিষয়ে প্রিজাইডিং অফিসার হাছান বার্তা২৪.কমকে বলেন, এরকম তো হওয়ার কথা না। বিষয়টি আমি খতিয়ে দেখছি।

এ সম্পর্কিত আরও খবর