পাঁচ কোটি ৯১ লক্ষ টাকার ইয়াবা ও চোরাই পন্য জব্দ : আটক ৪৬

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:07:00

মাদক বিরোধী সাঁড়াশি অভিযানের মাঝেও গত এক মাসে সীমান্ত উপজেলা টেকনাফে ৫ কোটি ৯১ লক্ষ ২৩ হাজার ৯০০ টাকা মূল্যমানের ইয়াবা ও চোরাই পণ্য জব্দ করেছে ২ বিজিবি।

বুধবার (১ আগস্ট) বিকেলে ২ বিজিবির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বার্তায় জানানো হয়, টেকনাফ এর অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে পাঁচ কোটি ৯১ লক্ষ টাকার ইয়াবা ও চোরাই পণ্য জব্দ করতে সক্ষম হয়। এসব ঘটনায় সংশ্লিষ্ট ধারায় মোট ১৬৪ টি মামলা রুজু করা হয়। ৪৬জন পাচারকারীকে আটক করে। তবে অনেকাংশ চালানের সঙ্গে পাচারকারী বা জড়িতদের আটক করতে পারেনি।

আটককৃত মালামালের মধ্যে ৪ কোটি ৮ লাখ ৪৫ হাজার ৬ শত টাকার মাদক দ্রব্য ও  ১ লাখ ৩৬ হাজার ১৫২ পিস ইয়াবা রয়েছে। তার মধ্যে ১ লাখ ৪ হাজার ৪৮১ পিস মালিক বিহীন ও ৩১ হাজার ৬৭১ পিস মালিকসহ ইয়াবা জব্দ করে। এ ঘটনায় সংশ্লিষ্ট ধারায় ৬৫টি মামলা ধায়ের করে। ৪৬ পাচারকারীকে আটক করেছে। ৪ লাখ ৯৬ হাজার ৩৫০টাকার মালিক বিহীন বিভিন্ন মাদক দ্রব্য উদ্ধার করে।

এসব ঘটনায় ৮টি মামলা রুজু করা হয়েছে। ৫৬ হাজার ৭৫০ টাকার ২২৭ক্যান বিয়ার, ৪ লাখ ২৭ হাজার ৫০০ টাকার ২৮৫ বোতল বিদেশী মদ, ১২ হাজার টাকার ৪০লিটার চোলাই মদ, ১শ টাকার ৩৫গ্রাম গাঁজা রয়েছে। এ ঘটনা সংশ্লিষ্ট ধারায় ৮টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ১কোটি ৭৭লাখ ৮২ হাজার ৪০ টাকার অন্যান্য চোরাই পণ্য উদ্ধার করা হয়েছে। ৯১টি মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ২বিজিবির অধিনায়ক লে. কর্ণেল  আসাদুদ-জামান চৌধুরী বার্তা২৪.কমকে মুঠোফোনে জানান, সীমান্তে ইয়াবা ও চোরকারবারী বন্ধে বিজিবি’র জওয়ানরা সর্বদা তৎপর থাকে। ইয়াবা পাচারকারীরা দেশ ও সমাজের শক্রু, এদের কোন রেহাই নেই। যে কোন মুল্যে সকলকে আইনের আওতায় আনা হবে।

এ সম্পর্কিত আরও খবর