যাত্রা শুরু ইনডিগোর: ফুল-মিষ্টি দিয়ে যাত্রী বরণ

জেলা, জাতীয়

 স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 22:11:44

ঢাকা: যাত্রীদের ফুল আর মিষ্টি দিয়ে বরণ করে বাংলাদেশে ফ্লাইট অপারেশন শুরু করলো ভারতের ইনডিগো এয়ারলাইন্স। বুধবার (১ আগস্ট) সন্ধ্যা ৭টা ১০মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায় এয়ারলাইন্সের উদ্বোধনী ফ্লাইট।

ভারতের সবচেয়ে কম খরচের যাত্রী বহনকারী বিমান সংস্থাটি ঢাকা থেকে প্রতিদিন সন্ধ্যা ৭.১০মিনিটে ছেড়ে যাবে ইনডিগো’র ফ্লাইট।

বিমান সংস্থা সূত্রে জানা গেছে, বুধবার ফ্লাইট ছাড়ার আগে এয়ারলাইন্সের পক্ষ থেকে উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের ফুল ও মিষ্টি দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় এয়ারলাইন্সের পদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

নতুন রুটে ফ্লাইট চালুর প্রমোশনাল অফার হিসেবে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৯১৮ টাকা (ওয়ান-ওয়ে)। এয়ারলাইন্সটি বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লী এবং মুম্বাই এর সঙ্গে সংযোগ রেখে ঢাকা-কলকাতা-ঢাকা চালু করলো। এটি তাদের নবম আন্তর্জাতিক গন্তব্য স্থান। 

এর আগে ঢাকার একটি হোটেলে এয়ারলাইন্সটির কর্মকর্তারা জানিয়েছিলেন, ব্যবসায়ী ও ভ্রমণকারীদের কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনা চালু করা হচ্ছে।  www.goindigo.in এই ঠিকানায় গিয়ে অনলাইনে টিকিট বুকিং দেওয়া যাবে।

বর্তমানে ঢাকা-কলকাতা রুটে দেশীয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা, নভো ও রিজেন্ট এয়ার ফ্লাইট পরিচালনা করছে। এছাড়াও এই রুটে ফ্লাইট পরিচালনা করছে ভারতের এয়ার ইন্ডিয়া, জেট এয়ারওয়েজ ও স্পাইসজেট।

২০০৫ সালে প্রতিষ্ঠিত বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল যাত্রী বহনকারী বিমান হচ্ছে ইন্ডিগো। যাত্রীদের কম ভাড়ায় সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে দিল্লী ভিত্তিক এ বিমান সংস্থাটি। ২০১৮ সালে ৮টি আন্তর্জাতিক ও ৪২টি অভ্যন্তরীণ গন্তেব্যে তারা চার কোটি ৬০ লাখ মানুষকে সেবা দিয়েছে যা এশিয়ার মধ্যে সপ্তম।

এ সম্পর্কিত আরও খবর