হাত ধোয়ার সঙ্গে বিনামূল্যে মাস্ক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 13:23:48

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সচেতনতা বাড়াতে হাত ধোয়া ও ফেস মাস্ক ব্যবহারে রংপুরে দুস্থ মানুষ ও পথশিশুদের উদ্বুদ্ধ করা হচ্ছে। হাত ধুয়ে নিলে বিনামূল্যে দেওয়া হচ্ছে ফেস মাস্ক ও লিফলেট।

ফেসবুক ভিত্তিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপ এ উদ্যোগ নিয়েছে।

রোববার (২২ মার্চ) বেলা ১২টায় রংপুর প্রেসক্লাব চত্বর থেকে করোনা রোধে ব্যতিক্রম এ কার্যক্রমের আনুষ্ঠানিকতা শুরু হয়। সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সচেতনতামূলক এ কার্যক্রমের উদ্বোধন করেন।

সিটি মেয়র বলেন, প্রাণঘাতী করোনায় আতঙ্কিত না হয়ে একে মোকাবিলার কৌশল জানতে হবে। নিয়ম মেনে সচেতনতা অবলম্বন করলে করোনাকে পরাজিত করা সম্ভব। সমাজের প্রত্যেক শ্রেণি-পেশার মানুষ যেন সচেতন হয়, সেভাবে কাজ করতে হবে।

এ সময় ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি না করে বাজার স্থিতিশীল রাখার আহ্বান জানান তিনি।

উদ্বোধন শেষে প্রেসক্লাব চত্বরসহ নগরীর মেডিকেল মোড়, কামারপাড়া বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন এলাকাতে অসহায় ও দুস্থ মানুষদের সঙ্গে পথশিশুদের সঠিক নিয়মে হাত ধোয়া ও মাস্ক পরা শেখানো হয়। এছাড়াও লিফলেট বিতরণের পাশাপাশি সচেতনাতমূলক মাইকিং কার্যক্রমও শুরু করেছে সেচ্ছাসেবী সংগঠনটি।

‘আমরাই পাশে রংপুর' গ্রুপের অ্যাডমিন ইন চিফ আল-আমিন সুমন জানান, করোনাভাইরাস নিয়ে সচেতনতা বাড়াতে এ উদ্যোগ নিয়েছে সংগঠনটি। রংপুর মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ের পাশাপাশি লালমনিরহাট ও কুড়িগ্রামেও এ কর্মসূচি চলবে। সমাজের দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই কার্যক্রম নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর