বাস চাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 12:43:16

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেছেন কুর্মিটোলায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবার।

বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুরে প্রধানমন্ত্রী কার‌্যালয়ে নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শোকাহত দুই পরিবারকে সান্ত্বনা ও প্রতি পরিবারকে ২০ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন।

নিহত দিয়ার বাবা জাহাঙ্গীর হোসেন  সাক্ষাৎকার শেষে বলেছেন, কঠোর শাস্তির কথা , আশা করি কঠোর  শাস্তি হবে, প্রধানমন্ত্রী সান্তনা দিয়েছেন, আশ্বাস দিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রীও বলছেন কঠোর শাস্তি হবে। বাবারা তোমরা যারা রাস্তায় কষ্ট করছো তোমরা ঘরে ফিরে যায়’।

কয়েকটা দাবি করেছিল নিহতের পরিবার। প্রধানমন্ত্রী মেনে নিয়েছেন বলে জানা যায়। দাবিগুলো হলো: শিক্ষার্থীদের জন্য শহীদ রমিজউদ্দিন স্কুলকে ৫ টা বাস প্রদান, রমিজউদ্দিন স্কুল সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডার পাস্ নির্মাণ, দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড বেকার এবং শুধু স্কুলের জন্য প্ল্যাকার্ড সম্বলিত বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগ করা হবে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহত হয়। এরপর ঘাতকদের বিচারসহ ৯দফা দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই আন্দোলনে সাধারণ মানুষও সমর্থন দিয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর