রংপুরে গণপরিবহনে জীবাণুনাশক স্প্রে ব্যবহার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-22 12:58:06

রংপুরে করোনার প্রাদুর্ভাব রোধে নগরের কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডে টিকিট কাউন্টারসহ যাত্রীবাহী বাসে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন ও ট্রাক টার্মিনালে জীবাণুনাশক স্প্রে ব্যবহার করা হবে।

সোমবার (২৩ মার্চ) সন্ধ্যায় নগরের পরিবহন শ্রমিক ও যাত্রীদের সুরক্ষায় সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়। রংপুর উন্নয়ন ফোরাম ও উই ফর দেমের স্বেচ্ছাসেবীরা এই কার্যক্রমের উদ্যোগ নিয়েছে।

কামারপাড়া স্ট্যান্ড থেকে ঢাকাগামী সব বাস ছেড়ে যাবার আগে করোনা প্রতিরোধের লক্ষ্যে প্রতিটি বাসে ও কাউন্টারে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে দেয় ৫০ জন স্বেচ্ছাসেবী। এ সময় যাত্রী ও পরিবহন শ্রমিকদের করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে সতর্কতার সঙ্গে চলাফেরা করার জন্য বিশেষভাবে আহ্বান জানান।

এ সময় রংপুর সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবুর রহমান মঞ্জু, রংপুর উন্নয়ন ফোরামের আহ্বায়ক সুলতান মাহমুদ টিটনসহ উই ফর দেম ও উন্নয়ন ফোরাম স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

রংপুর উন্নয়ন ফোরামের আহ্বায়ক সুলতান মাহমুদ টিটন বলেন, ‘সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতার মাধ্যমে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধ করা সম্ভব। আমরা সামর্থ্য অনুযায়ী জীবাণুনাশক স্প্রে ছিটানোর উদ্যোগ নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক না হয়ে আসা পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখতে সবার সহযোগিতা প্রয়োজন।’

এদিকে কামারপাড়া কোচ স্ট্যান্ড ও কেন্দ্রীয় বাস টর্মিনালে শ্রমিকদের মধ্যে সচেতনতা বাড়াতে মাস্ক বিতরণ করেছে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ।

এ সম্পর্কিত আরও খবর