ঢাকাকে অচল করে দেওয়ার অপচেষ্টা চলছে : র‍্যাব ডিজি

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 11:28:50

ঢাকা: নিষ্পাপ শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্রে করে একটি শ্রেণির সুবিধাবাদী চক্র রাজধানী ঢাকাকে অচল করে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (২ আগস্ট) র‍্যাব সদরদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। র‍্যাব ডিজির এই সংবাদ সম্মেলনের অডিও বার্তা র‍্যাব সদরদপ্তর থেকে পাঠানো হয়েছে।

অডিও বার্তায় বেনজীর আহমেদ বলেন, ২৯ তারিখের মর্মান্তিক দুর্ঘটনার পর থেকে সাধারণ শিক্ষার্থীরা তাদের আবেগের বহিঃপ্রকাশ রাস্তায় নেমে করছে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি নিষ্পাপ এই শিক্ষার্থীদের এই আবেগকে কাজে লাগিয়ে একটি সুবিধাবাদী চক্র তাদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে। তারা চাচ্ছে ঢাকাকে অচল করে দিতে।

তিনি বলেন, গত চার দিন ধরে রাজধানীতে এই সুবিধাবাদী গোষ্ঠীটি এই অপচেষ্টা চালাচ্ছে নিষ্পাপ শিক্ষার্থীদের আবেগের বহিঃপ্রকাশকে পুঁজি করে। ফলে গত চার দিন ধরে রাজধানীবাসীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ সময় তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যেহেতু শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আবেগের বহিঃপ্রকাশে একটি চক্র ঢুকে গেছে, সেহেতু শিক্ষার্থীদের নিজেদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করতে হবে। আমি তাদের আহ্বান জানায় রাস্তা ছেড়ে ক্লাস রুমে চলে যেতে।

আর অভিভাবকদের বলব আপনাদের সন্তানদের নিরাপত্তার স্বার্থে খেয়াল রাখতে হবে যেন তারা সুবিধাবাদী চক্রটির ফাঁদে পা না দেয়। কেননা এখন পর্যন্ত ৩১৮ গাড়িতে ভাঙচুর করা হয়েছে। আজ কাফরুল থানায়ও হামলা করা হয়েছে। চক্রটি ভিন্ন খাতে শিক্ষার্থীদের এই আবেগের বহিঃপ্রকাশকে নেওয়ার চেষ্টা করছে। তাই আপনাদের সতর্ক থাকতে হবে।

স্কুল কলেজের প্রধান ও ম্যানেজিং কমিটিকে উদ্যাশে করে তিনি বলেন, আপনারাদের প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী যেন আর রাস্তায় না নামে এবং একাডেমিক কাজে মনোযোগ দেয় সেই বিষয়টি নিশ্চিত করতে হবে। তাদের নিরাপত্তার স্বার্থেই আপনাদের এই বিষয়টি নিশ্চিত করতে হবে। তাছাড়া শিক্ষার্থীদের আসল জায়গাতো তাদের ক্লাস রুমই।

একই আহ্বান তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, তাদের শিক্ষক ও পরিচালনা কমিটিকেও করেন।

অডিও বার্তায় তিনি আরও বলেন, দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশে ভাষা নেই। তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনায় জানায়।

তিনি বলেন, ২৯ জুলাইয়ের এই মর্মান্তিক ঘটনার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই আমরা দুই বাসের ৫ জনকে আটক করেছি। গতকাল আমরা বাসের মালিককেও আটক করেছি। আমরা মতে মামলার তদন্ত ডিবি করছে। সবাইকে আশ্বস্ত করতে চাই যে দেশের প্রচলিত আইনে এই মামলার বিচার হবে।

 

এ সম্পর্কিত আরও খবর