শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক ইন্ধন, নাশকতার আশঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-08 20:21:04

ঢাকা: শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক ইন্ধন দেখা যাচ্ছে, ফলে নাশকতার আশঙ্কা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি শিক্ষার্থীদের বড় ধরনের সহিংসতা ঘটার আগে ঘরে ফিরে যাওয়ারও আহ্বান জানান। 

বৃহস্পতিবার (২ আগস্ট) সন্ধ্যায় ধানমণ্ডির ৫ নম্বরে নিজ বাসভবনে শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের ৯ দফা দাবি যৌক্তিক সেগুলো মেনে নেওয়া হয়েছে। এর মধ্যে দুই-একটি দাবি পূরণ করা সময় সাপেক্ষ, সেগুলোর বাস্তবায়নেরও কাজ চলছে। তাদের ফুটওভার ব্রীজের দাবি ছিল, প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনীকে সেটির দায়িত্ব দেওয়া হয়েছে। 

তিনি বলেন, বাসের লাইসেন্স, রুট পারমিট, রেজিস্ট্রেশন দেখার জন্য টার্মিনাল গুলোতে নিয়মিত চেকপোস্ট থাকবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ফেসবুকে বেশ কিছু ভিডিও দেখছি, সেগুলোতে ছাত্র শিশির এবং ছাত্র দলের নেতাদের দেখা যাচ্ছে। তাদেরকে আবার ফোনে কথোপকথনে উৎসাহ দিতে শুনছি।  আমি অভিভাবক, শিক্ষকদের অনুরোধ করবো, আপনারা আপনাদের ছেলে মেয়েদের ঘরে ফেরান।

এই আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে একটা মহল। নিরাপত্তা বাহিনী কিন্তু তাদের নিরাপত্তা দিতে পারবে না। কেননা নিরাপত্তা বাহিনীর সদস্যরাও কোমলমতি ছেলে মেয়েদের হাতে মার খাচ্ছে।

তিনি বলেন, অযৌক্তিক ভাবে শিক্ষার্থীরা পুলিশ সদস্যদের সঙ্গে খারাপ আচারণ করছে। তারা কাফরুল থানায় পর্যন্ত হামলা করেছে, ৩১৭ টি গাড়ি ভাঙচুর করেছে, এই সব বিষয়ে পুলিশ চরম ধৈর্য পরিচয় দিয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর