সামাজিক বিচ্ছিন্নকরণ করোনা নিয়ন্ত্রণে সাহায্য করবে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:49:39

দেশে সামাজিক বিচ্ছিন্নকরণ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সাহায্য করবে। সে ক্ষেত্রে জনগণের অংশগ্রহণ একান্তভাবে প্রয়োজন।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সম্মেলনটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

আইইডিসিআর পরিচালক বলেন, দেশে করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করতে সামাজিক বিচ্ছিন্নকরণ হচ্ছে এখন আমাদের উদ্দেশ্য। যাতে করে করোনাভাইরাসে যারা আক্রান্ত হয়েছেন তাদের মাধ্যমে অন্যরা যেন আক্রান্ত না হন। তাই এখন সবার প্রতি অনুরোধ যে নির্দেশনা ও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা যেন সবাই মেনে চলেন। এই সামাজিক বিচ্ছিন্নকরণের উদ্দেশ্য সফল করতে আমাদের সবাইকে এসব নিয়ম মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, বিশেষ যে সকল কার্যক্রম নেওয়া হয়েছে তার মধ্যে বিশেষভাবে বলা হচ্ছে যে, আপনারা অত্যাবশ্যকীয় প্রয়োজন না হলে ঘরের ভেতর থাকুন। কেবলমাত্র জরুরি প্রয়োজন এবং জরুরি চিকিৎসার প্রয়োজন হলে ঘরের বাইরে যাবেন। আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত যে কার্যক্রম নেওয়া হয়েছে সেটা আমাদের সবাইকে মেনে চলতে হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ জনে।

এ সম্পর্কিত আরও খবর