ছুটিতেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 22:29:21

সরকার ঘোষিত সাধারণ ছুটিতেও কর্মস্থলে থাকতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) করোনা পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের পক্ষ থেকে পাঁচ দফা নির্দেশনায় এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রীপরিষদ সচিব সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এসব নির্দেশনা জারি করা হয়। সোমবার (২৩ মার্চ) সরকারের পক্ষ থেকে জারি করা ১০ দফা নির্দেশনার ধারাবাহিতায় এসব নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, বিশেষ ছুটি চলাকালীন সময়ে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে। এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক মেলামেশা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সে কারণে সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হচ্ছে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, ওষুধ, খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট, নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। গণ-পরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহন যেমন- ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে।

এর আগে সোমবার বিকাল সাড়ে ৪টা সচিবালয়ে মন্ত্রীপরিষদের সম্মেলন কক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, করোনা ভাইরাস বা কোভিড-১৯ নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে দেশের সরকারি অফিস-আদালত আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সরকারি ছুটির সঙ্গে ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটির সঙ্গে যুক্ত হবে।

এ সম্পর্কিত আরও খবর