পরিবহন সংকটে দুর্ভোগ, বিভিন্ন পয়েন্টে শ্রমিকদের অবস্থান

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:17:53

ঢাকা: পরিবহন শ্রমিক ও মালিকদের ধর্মঘটে মহাসড়কে দুরপাল্লার ও রাজধানীতে গণপরিবহন চলাচল না করায়  চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। অনেকে বাস না পেয়ে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেছেন।

শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। রাজধানীতে কয়েকটি বিআরটিসি বাস চলাচল করতে দেখা গেলেও সেগুলো যাত্রীতে পরিপূর্ণ।

জরুরি কাজে রাস্তায় বের হওয়া মানুষ চেষ্টা করেও এই পরিবহনে উঠতে ব্যর্থ হয়ে বাড়তি ভাড়া দিয়ে রিকশা চড়ে গন্তব্যস্থলে রওনা হচ্ছেন। এই সুযোগে রিকশাওয়ালারাও স্বাভাবিক ভাড়ার থেকে কয়েকগুণ বেশি ভাড়া নিচ্ছেন যাত্রীদের কাজ থেকে।  

গুলশান-১ থেকে কোনো বাস না পেয়ে তিনশ’ টাকার বিনিময়ে রিকশায় করে বাংলামটরে আসে সায়েম নামে এক যাত্রী। তিনি বলেন, রাস্তায় কোনো পরিবহন নেই। পুরো ফাঁকা রাস্তা। রিকশাও কম। তাই বেশি ভাড়া দাবি করছে শিক্ষার্থীরা।

বাস যাত্রীরা জানায় শিক্ষার্থীদের আন্দোলনের কারণে গত কয়েকদিন ধরে মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। একারণে চরম দুর্ভোগে পড়েছেন দুরপাল্লার যাত্রীরা।

শুক্রবার গাবতলী, মহাখালী, সায়দাবাদ ঢাকার কোনো টার্মিনাল থেকে দুরপাল্লার বাস ছাড়েনি। ফলে মহাসড়কে বিভিন্ন বাসস্ট্যানে সকাল থেকে যাত্রীদের চাপ দেখা গেলেও গাড়ি না পেয়ে তারা বসে রয়েছে। অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

সায়দাবাদের এক বাস শ্রমিক আদনান বলেন, গত চারদিন ধরে আমাদের কোনো নিরাপত্তা নেই। ছাত্ররা গাড়ি ভাঙচুর করছে। তাদের আন্দোলন ছিক আছে, কিন্তু আমাদের নিরাপত্তা দিতে হবে।

 

এ সম্পর্কিত আরও খবর