বিনামূল্যে জুম বাংলাদেশ স্কুলের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 06:16:37

নভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। এই মহামারিতে সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি জুম বাংলাদেশ স্কুলও উদ্যোগ নিয়েছে মানুষকে সহায়তা করার। সেই লক্ষ্যে বিনামূল্যে বিতরণের জন্য বিশেষজ্ঞ কেমিস্টের পরামর্শক্রমে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মুলা অনুযায়ী হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে সংগঠনটি।

মঙ্গলবার (২৪ মার্চ) জুম বাংলাদেশ স্কুল হাতিরঝিল শাখায় উক্ত হ্যান্ড স্যানিটাইজারসহ সাবান, হ্যান্ড গ্লাভস ইত্যাদি বিনামূল্যে পথশিশু, বস্তিবাসী ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করেছে।

এ সময় এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান বলেন, করোনা বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। এই সময় দেশবাসীসহ সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়াতে হবে। করোনা সচেতনতায় সবাইকে নিদিষ্ট দূরত্বে থাকার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে। প্রশাসন এই সংকটময় মূহুর্তে দেশবাসীর পাশে আছে এবং থাকবে।

সংগঠনটির প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার খালেদ হোসাইন দিপু বলেন, করোনাভাইরাসের সবচেয়ে ঝুঁকিতে থাকা পেশাজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য বিশেষ গুরুত্ব দেয়া দরকার। সেই বিবেচনা থেকে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণের কার্যক্রম নেয়া হয়েছে। এই সংকটময় মুহূর্তে মানুষের মাঝে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব, আমরা আমাদের অবস্থান থেকে চেষ্টা করছি সমাজের নিম্ন আয়ের মানুষ, পথশিশু, বস্তিবাসীদের পাশে দাঁড়ানোর। আমরা ঢাকা ও গাইবান্ধায় কয়েক হাজার মানুষকে সহযোগিতা করার চেষ্টা করছি। আমরা বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ইত্যাদি বিতরণ করছি।

এসময় উপস্থিত ছিলেন প্রকৌশলী স্বর্নেন্দু শেখর মন্ডল, সংগঠনটির প্রতিষ্ঠাতা এসটি শাহীন, প্রধান সমন্বয়ক রাজিব সরকার, সমন্বয়ক নাইম আহমেদ, কাজী সদরুল ইসলাম বাদল, সাহাদাত উল্যা,তাহমিনা মেরী, সোহাগ, আলী হোসেন, শেখ রেহান প্রমুখ।

বাংলাদেশ স্কুল একটি অরাজনৈতিক সেচ্ছাসেবীমূলক সংগঠন। সংগঠনটি প্রতিবছর দেশের বিভিন্ন সংকটময় মুহূর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। এছাড়াও বিগত বছর গুলোতে বন্যা ও শীতের সময় সংকটপূর্ণ এলাকায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করেছে সংগঠনটি।

এ সম্পর্কিত আরও খবর