পাঠাও-উবারেও মিলছে না সমাধান

জেলা, জাতীয়

ইসমাঈল হোসাইন রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 19:02:40

প্রযুক্তিকে ব্যবহার করে যানবাহন প্রাপ্তিতে বেশ সাড়া মিলেছে। ফলে জনপ্রিয় হয়ে উঠেছে রাইড শেয়ারিং অ্যাপ। কিন্তু জনদুর্ভোগের মধ্যে এই অ্যাপে মিলছে না সমস্যার সমাধান। যানবাহন সংকটের মধ্যে উবার, পাঠাওসহ রাইড শেয়ারিং অ্যাপগুলোর যানবাহনও পাওয়া যাচ্ছে না। আর গাড়ি মিললেও অনেক সময় বাড়তি ভাড়া চাইছেন মোটরসাইকেল ও প্রাইভেটকারগুলোতে।

শুক্রবার (৩ আগস্ট) রাজধানীসহ সারা দেশে যান চলাচল বন্ধ রেখেছে বাস মালিক ও শ্রমিক সমিতি। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর সড়কে গণপরিবহনের খুব একটা দেখা মিলছে না। তাই সমাধান হিসেবে উবার-পাঠাওয়ে অনুসন্ধান করা হলেও সহজে মিলছে না মোটরসাইকেল ও প্রাইভেটকার। ফলে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

শিমুল বিশ্বাস নামের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বার্তা২৪.কমকে বলেন, টানা এক ঘন্টা যাত্রাবাড়িতে অপেক্ষা করছি। কিন্তু কোন যানবাহন পাচ্ছি না। বাধ্য হয়ে উবারে বাইক কল করলাম। কিন্তু তেমন রেসপন্স পাচ্ছি না। আবার অনেক সময় সফটওয়্যারে চেষ্টা করেও কোন চালকের সঙ্গে কানেক্ট হওয়া যাচ্ছে না।

মো: বিল্লাল নামে এক পাঠাও প্রাইভেটকার চালক বার্তা২৪.কমকে বলেন, এই ধরনের সমস্যার সময় অনেকে গাড়ি বের করতে চায় না। আমরা কেউ কেউ বের করলেও সাবধানতার সঙ্গেই চালাতে হয়। ঝুঁকি তো থেকেই যায়। তাই অনেক সময় যাত্রীরা চেষ্টা করেও গাড়ি পায় না।

এদিকে পাঠাও মোটরসাইকেলের রাইডার সৃজন দত্ত বার্তা২৪.কমকে বলেন, আমি নিজে সকালে চেয়েছিলাম আজকে বাইক বের করব না। তাই পাঠাওয়ে রিকোয়েস্ট দিলাম। যিনি রিসিভ করলেন, তিনি জানালেন ভাড়ার চেয়ে তাকে ৫০ টাকা বেশি দিতে হবে। তাই বাধ্য হয়ে নিজের বাইকটা নিয়েই বের হলাম।

এ সম্পর্কিত আরও খবর