রসিক ভবনে প্রবেশে হাত ধোয়া-স্প্রে বাধ্যতামূলক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 15:00:00

রংপুর সিটি করপোরেশনে (রসিক) আগত সেবা প্রত্যাশীসহ সকলের প্রবেশে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নিয়েছে সিটি মেয়র।

বুধবার (২৫ মার্চ) দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ রোধে করণীয় ও প্রস্তুতিমূলক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে সচেতনতা বাড়াতে নগর ভবনের প্রবেশ ফটকে বসানো হয়েছে অস্থায়ী বেসিন। রাখা হয়েছে জীবাণুনাশক হ্যান্ড ওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যাক্সিসল। হাত ধোয়া ও স্প্রে করা ছাড়াও ভেতরে প্রবেশে বাড়ানো হয়েছে নজরদারি।

রসিক ভবনে প্রবেশে হাত ধোয়া বাধ্যতামূলক/ছবি:বার্তা২৪.কম

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বার্তা২৪.কম-কে জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এরই অংশ হিসাবে নগর ভবনে সেবা নিতে আসা প্রার্থীসহ সকলকে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আরও বলেন, শুধু নগর ভবনে সকলের সুরক্ষায় গুরুত্ব দেয়া হচ্ছে। এরইমধ্যে স্বাস্থ্যকর্মীদের নিরাপদ পোশাক সরবরাহ করা হয়েছে।

এছাড়াও নগর ভবনের বাইরে সিটি বাজারসহ লোক সমাগম হয় এমন স্থানসমূহে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। সিটি করপোরেশন এলাকার সকল রাস্তা, অলি-গলি, ফুটপাত ও নগরীর আনাচে-কানাচে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

রসিক ভবনে প্রবেশে স্প্রে বাধ্যতামূলক/ছবি: বার্তা২৪.কম

মেয়র মোস্তফা বলেন, সিটির কাউন্সিলরদের তদারকির মাধ্যমে প্রত্যেক এলাকাতে জীবাণুনাশক স্প্রে ছিটানো হচ্ছে। পাশাপাশি সঙ্গরোধে উৎসাহিত করাসহ ফেস মাস্ক ও সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়েছে।

এদিকে সকাল থেকেই রংপুর মহানগরের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে ছিটিয়েছে রসিকের পরিচ্ছন্নতা কর্মীরা। এছাড়াও নগরীর রাস্তায় রাস্তায় গাড়িতে করে স্যাভলনের সাথে ব্লিচিং পাউডার মিশিয়ে তৈরি করা জীবাণুনাশক স্প্রে ব্যবহার ছিটানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর