পরিবহন সেক্টরে ঘোষিত ধর্মঘট ডেকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:10:13

অঘোষিত ধর্মঘট ডেকে দেশের পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে জড়িতদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী।

শুক্রবার (৩ আগস্ট) রাজধানীর ২৫ বঙ্গবন্ধু এভিনিউ এর সংগঠনটির আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

লিখিত বক্তব্যে শ্রমিকনেতা ইনসুর আলী বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের পরিবারের সমাবেদনা জ্ঞাপন করছি; ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

বিএনপি জামায়াতসহ বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশনের নেতারা দেশের পরিবহন সেক্টরের নৈরাজ্য সৃষ্টি করছে বলে অভিযোগ করেন এই শ্রমিকনেতা। তিনি বলেন, লক্ষ্য করছি যে, সরকারের উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করতে শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এক শ্রেণীর কুচক্রী মহল অপচেষ্টায় লিপ্ত হয়েছে। শিক্ষার্থীদের সংগত আন্দোলনের মধ্যে কুচক্রী মহল প্রবেশ করে বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, অগ্নি সংযোগসহ দেশের সাধারণ মানুষের জনমনে আতঙ্কসহ নৈরাজ্য সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, এই সুযোগে অতীতের যেভাবে সরকারকে অবগত না করে হঠাৎ করে পবিহন ধর্মঘট ডেকে দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছে। ২০১৩ সালে জ্বালাও পোড়াও করে দেশকে অস্থিতিশীল করেছিল, ওই একই অশুভ শক্তি শ্রম-আইন পরিপন্থি অনৈতিকভাবে নিরাপত্তার অজুহাতে অঘোষিত ভাবে পরিবহন ধর্মঘট ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করছে।

এই অঘোষিত পরিবহন ধর্মঘটের আহ্বানকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

অনৈতিক পরিবহন ধর্মঘট প্রত্যাহারে দাবি জানিয়ে তিনি বলেন, পরিবহন সেক্টরকে সচল রাখতে সকল পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে দেশব্যাপী সড়ক-মহাসড়কে যাতে নির্বিঘ্নে পরিবহন চলাচল করতে পারে সেজন্য নিরাপত্তা দেয়ায় জন্য সরকারের নিকট জোর দাবিও জানান তিনি।

এসময় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. আমিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর