ফাঁকা ঢাকায় কড়াকড়ি, বের হলেই পুলিশের জেরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 00:30:42

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ঢাকার রাস্তায় কড়াকড়ি আরোপ করা হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও রয়েছে মাঠে।

সরোজমিনে রাজধানী ঘুরে দেখা যায়, কাউকেই রাস্তায় থাকতে দেওয়া হচ্ছে না। কেউ বিশেষ প্রয়োজনে বের হলে, তাকে পড়তে হচ্ছে পুলিশের জেরার মুখে।

রাজধানীর সড়কে মাঝে মধ্যে দু-চারটি প্রাইভেটকার ও মোটরসাইকেল ছাড়া আর কোনো যানবাহনই নেই। জরুরি সেবার যানও তেমন চোখে পড়েনি।

ফাঁকা ঢাকায় ব্যাপক কড়াকড়ি, বের হলেই পুলিশের জেরা, ছবি: বার্তা২৪.কম

সড়কের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্পটে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। মোটরসাইকেল ও প্রাইভেটকার দেখলেই থামাচ্ছেন পুলিশ সদস্যরা। জানতে চাচ্ছেন রাস্তায় বের হওয়ার কারণ। পুলিশের কাছে সে কারণ অমূলক মনে হলে বাসায় পাঠিয়ে দিচ্ছেন।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেন, যাদের প্রয়োজন আছে, তারা অবশ্যই চলাচল করতে পারবেন। তবে যাদের প্রয়োজন নেই, তারা যেন রাস্তায় বের না হন, সেটা নিশ্চিত করা হবে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদেশ থেকে ফিরে আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টাইন (বা বাড়িতে সঙ্গরোধ) নিশ্চিত করাই হবে সশস্ত্র বাহিনীর মূল লক্ষ্য।

হঠাৎ দুই-একটি গাড়ি দেখা যায়, ছবি: বার্তা২৪.কম

এদিকে গত মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ১০ দিনের ছুটি সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য। সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলির জন্য এ নির্দেশনা প্রযোজ্য নয়।

এ সম্পর্কিত আরও খবর