জনশূন্য গাবতলী বাস টার্মিনাল, ঘুরছে না চাকা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:57:38

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে যাত্রীবাহী বাস চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। তাই রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এমনকি বন্ধ রয়েছে এখানকার বাস কাউন্টারগুলো।

বুধবার (২৬ মার্চ) গাবতলী বাস টার্মিনাল এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

গাবতলী বাস টার্মিনালে নেই ঘরে ফেরা মানুষের কোলাহল। বিরাজ করছে সুনসান নীরবতা। করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে ঘরেই আছেন নগরবাসী। ফলে বন্ধ রয়েছে বাস টার্মিনালের কাউন্টারগুলো। ‘গাড়ি চলাচল বন্ধ’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড কাউন্টারে ঝুলিয়ে দেওয়া হয়েছে। এছাড়া টার্মিনালের ভেতরে সারিবদ্ধ করে রাখা হয়েছে বিভিন্ন রুটে ছেড়ে যাওয়া বাসগুলো।

আরও পড়ুন: আজ থেকে গণপরিবহন বন্ধ

এদিকে, সড়কের বিভিন্ন স্থানে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সড়কে টহল দিচ্ছে সেনাবাহিনী। রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে নেই যানবাহন। অলিগলিতেও নেই মানুষের শোরগোল। তাই বলা যেতে পারে এখন অনেকটাই সচেতন হয়েছেন রাজধানীবাসী।

বন্ধ রয়েছে বাস কাউন্টার

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ মার্চ) এক ভিডিও বার্তায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন-এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহণ করা যাবে না।’

এ সম্পর্কিত আরও খবর