স্বাধীনতা দিবসে যুক্তরাষ্ট্রের শুভেচ্ছা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 14:37:24

যুক্তরাষ্ট্র সরকার ও জনগণের পক্ষ থেকে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্র সরকারের অফিসিয়াল পেইজে এক বিবৃতিতে তিনি বলেন, যখন আপনারা ২০২১ সালের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করেছেন, তখন আমার আন্তরিক শুভেচ্ছা নেবেন।

বিগত ৪৯ বছরে, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ বিস্তৃত পরিসরে পরস্পর টেকসই অর্থনৈতিক উন্নয়ন, আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তি রক্ষা কাজে বন্ধুত্ব এবং নিবিড় সহযোগিতা উপভোগ করেছে।

আমাদের উভয় দেশের জনগণের বন্ধনকে আরও জোরদার ও নিবিড় করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ। ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশের বাণিজ্যিক সমৃদ্ধির প্রচেষ্টা এবং আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তার অঙ্গীকারকে যুক্তরাষ্ট্র সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

বাংলাদেশ যখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড ১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলা করছে তখন আমরা আমাদের বন্ধু ও সহযোগী রাষ্ট্র বাংলাদেশের পাশে আছি। এই বিশেষ ক্ষণে, গুরুত্বপূর্ণ এই দিনটি উদযাপন করায় আমি সকল বাংলাদেশিকে শুভেচ্ছা জানাই।

এ সম্পর্কিত আরও খবর