রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ পেল ৫ বাস

জেলা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:01:46

ঢাকা: বিআরটিসির ৫ টি বাস দেওয়া হলো রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজকে।

শনিবার (৪ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাসগুলো হস্তান্তর করা হয়। এ কারণে স্কুলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গত রাতেই বিআরটিসির জোয়ারসাহারা ডিপো থেকে ৫টি বাস স্কুলের সামনে এনে রাখা হয়। কয়েকজন চালকও রয়েছে সেখানে।

এর মাধ্যমে শিক্ষার্থীদের দাবি পুরণের দিকে আরও একধাপ এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী।

বিআর‌টি‌সির জোয়ারসাহারা ডি‌পো ম্যা‌নেজার নুর আলম মাম‌ুন বার্তা২৪‌কে জানান, প্রধানমন্ত্রীর উপহার হি‌সে‌বে দেওয়া বা‌সের এক‌টি ডাবল ডেকার এবং ৩টি সি‌ঙ্গেল ও ৩২ আসনের একটি কোস্টার রয়েছে। এরম‌ধ্যে ৩টি বাস জোয়ারসাহারা ডি‌পো থে‌কে এবং বা‌কি দু‌টি কল্যাণপুর ডি‌পো থে‌কে দেওয়া হ‌য়ে‌ছে।

এদিকে নিরাপত্তার কারণ দেখিয়ে আজও রাজধানীতে কোন গণপরিবহন নামছে না। দুরপাল্লার কোনো পরিবহনও ঢাকা থেকে ছাড়ছে না। দেশের অন্য জেলা থেকেও আসছেও না।

শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে কোটা সংস্কার আন্দোলনকারীরা সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার ধর্মঘট ডেকেছে। রাজধানীর বিভিন্ন মোড়ে টানা ষষ্ঠ দিনের মতো শিক্ষার্থীরা নামার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহত হয়। এরপর ঘাতকদের বিচারসহ ৯দফা দাবিতে রাজধানীসহ সারা দেশে আন্দোলন চলছে। শিক্ষার্থীদের এই আন্দোলনে সাধারণ মানুষও সমর্থন দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর