বরিশালে ১১ অভিযানে ৫৮ হাজার টাকা জরিমানা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 08:53:57

বরিশালে সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, বাড়িতে সঙ্গরোধে না থাকা, বেশি দামে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রির দায়ে ১১টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। এতে জেলার বিভিন্ন উপজেলায় ৫৮ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) দিনব্যাপী বরিশাল নগরীসহ ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা এসব অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বরিশাল নগরীতে দুই ব্যক্তিকে চার হাজার, হিজলায় ছয় ব্যক্তিকে ৪০ হাজার, বানারীপাড়া সাত ব্যক্তিকে ছয় হাজার ৭০০ টাকা, আগৈলঝাড়ায় একজনকে ১১০০ টাকা, বাবুগঞ্জে পাঁচজনকে পাঁচ হাজার ও মুলাদী উপজেলায় একজনকে দুই হাজার টাকার জরিমানা করা হয়।

অভিযান ও জরিমানার বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। তিনি জানান, নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় জেলাজুড়ে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় জেলাজুড়ে ১১টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ৫৮ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বিভিন্ন বাজারেও অভিযান পরিচালনা করা হয়

তিনি আরও জানান, এছাড়া গৌরনদী, উজিরপুর, মুলাদী, বাকেরগঞ্জ, সদর, মেহেন্দীগঞ্জ উপজেলায় বিভিন্ন স্থানে সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, গণজমায়েত ও সমাবেশ বন্ধ করার লক্ষ্যে, বিদেশ ফেরত প্রবাসী ও ব্যক্তিদের সঙ্গরোধ নিশ্চিত এবং স্থানীয় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে তদারকি অভিযান পরিচালনা করা হয়।

জনস্বার্থে এসব অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসক।

এ সম্পর্কিত আরও খবর