অভ্যন্তরীণ রুটে ৭ এপ্রিল পর্যন্ত সকল ফ্লাইট বন্ধ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-01 12:58:32

অভ্যন্তরীণ রুটে ৭ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এর আগে, যুক্তরাজ্যসহ ইউরোপের সব দেশ ও অন্যান্য ১০ দেশের সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার সময়সীমা আরো সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

আগামী ৩১ মার্চ পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। এই সময়ের মধ্যে এসব দেশ থেকে বাংলাদেশে কোনো ফ্লাইট আসতে পারবে না।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক নির্দেশনায় বলা হয়, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (শিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে প্লেন চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চের স্থলে আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। একই সাথে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে প্লেন চলাচল নিষেধাজ্ঞা আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

জানা গেছে, যুক্তরাজ্যসহ ইউরোপের সব দেশ এবং কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত থেকে আসা কোনো প্লেন বাংলাদেশে নামতে দেওয়া হবে না।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বার্তা২৪.কমকে জানান, এটি আগের আদেশের এক্সটেনশন। যুক্তরাজ্যসহ সকল ইউরোপীয় দেশ ও কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত এই দশটি দেশের ক্ষেত্রে যে আদেশ ছিল তার ক্ষেত্রে প্রযোজ্য।

এ সম্পর্কিত আরও খবর