মালবাহী ট্রেন চলাচল অব্যাহত রয়েছে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:29:02

করোনাভাইরাসের কারণে যাত্রীবাহী সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকলেও অব্যাহত রয়েছে মালবাহী ট্রেন চলাচল। ঢাকা থেকে নিয়মিতভাবে মালবাহী ও কন্টেইনার ট্রেন চলাচল করছে।

সোমবার (৩০ মার্চ ) দুপুরে কারওয়ান বাজার রেল ক্রসিংয়ে দেখা যায়, কমলাপুর থেকে ছেড়ে আসা কন্টেইনারবাহী একটি ট্রেন চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছে।

এদিকে, গত ২৪ মার্চ সন্ধ্যা থেকে আন্তঃনগরসহ সকল ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব ট্রেন বন্ধ থাকবে। তবে জরুরি প্রয়োজনে এবং মালবাহী ট্রেন চলাচল অব্যাহত থাকবে এমনটাই জানিয়েছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক মালবাহী ট্রেন চলাচলের বিষয়ে বার্তা২৪.কমকে বলেন, 'প্রতিদিন তিন থেকে চারটি মালবাহী ও তেলবাহী কন্টেইনার আসা-যাওয়া করে। ঢাকা থেকে এসব ট্রেন চট্টগ্রাম বন্দরে যায়। এসব ট্রেনের মধ্যে কিছু আসে খাদ্য সামগ্রী। কমলাপুর রেলস্টেশন থেকে মালবাহী ট্রেন চলাচল অব্যাহত রয়েছে।'

উল্লেখ্য, করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশের সব রুটে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এছাড়া, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর