করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছেন আরও ৬ জন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 03:05:57

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ জনে। সুস্থ হয়েছেন আরও ৬ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৫ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এসব কথা জানান আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, এখন পর্যন্ত ১ হাজার ৬০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা নেওয়া হয়। সেখান থেকে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের একজনের বয়স ৭০ বছর। অপরজনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। আক্রান্ত দুইজনই সুস্থ আছেন।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত মোট আইসোলেশনে আছেন ৭৫ জন। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন। করোনাভাইরাসের পরীক্ষা আমরা বাড়িয়েছি। সন্দেহ হলেই প্রত্যেকের পরীক্ষা করতে চাই। আমরা চাই না রোগটি ছড়িয়ে পড়ুক।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, কাশি শিষ্টাচার মেনে চলুন। ঘরের বাইরে যাবেন না। বার বার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।

এর আগে, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাবিবুর রহমান বলেন, জ্বর-ঠাণ্ডা আক্রান্ত হলে স্বাস্থ্য বাতায়ন কিংবা আইইডিসিআরে কল করুন। অল্প সময়ে কোভিড -১৯ পরীক্ষার সক্ষমতা বাড়ানো হচ্ছে। শিগগিরই ২৮টি প্রতিষ্ঠানে পরীক্ষা চলবে।

এ সম্পর্কিত আরও খবর