৭০ বছর বয়সী একজন সুস্থ হয়েছেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:59:45

দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। এদের মধ্যে একজনের বয়স ৭০ বছর।

সুস্থ হওয়া ছয়জনের চারজনের বয়য় ৩০ বছর। করোনায় আক্রান্ত হওয়া একজন নার্স সুস্থ হয়ে উঠেছেন, যার বয়স চল্লিশ থেকে পঞ্চাশের মধ্যে।

মঙ্গলবার (৩১ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়া রোগী শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, এখন পর্যন্ত ১ হাজার ৬০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা নেওয়া হয়, সেখান থেকে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের একজনের বয়স ৭০ বছর। অপরজনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। আক্রান্ত দুইজনই সুস্থ আছেন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে আছেন ৭৫ জন। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন।

আইইডিসিআর পরিচালক বলেন, করোনাভাইরাসের পরীক্ষা আমরা বাড়িয়েছি। সন্দেহ হলেই প্রত্যেকের পরীক্ষা করতে চাই। আমরা চাই না রোগটি ছড়িয়ে পড়ুক।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি আরও বলেন, কাশি শিষ্টাচার মেনে চলুন। ঘরের বাইরে যাবেন না। বার বার সাবান পানি দিয়ে হাত ধোবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও ভ্রমণ থেকে বিরত থাকুন। কেউ ঘরের বাইরে যাবেন না। খুব প্রয়োজন হলে স্বাস্থ্য বিধি মেনে বের হবেন।

করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছেন আরও ৬ জন

এ সম্পর্কিত আরও খবর