৬৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 16:53:58

সিলেট মহানগরের ২৭টি ওয়ার্ডের প্রায় ৬৭ হাজার পরিবারকে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

মহামারি করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবীদের পরিবারের মধ্যে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

গত রোববার (২৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, সিসিকের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় পরিবারের জন্য ‘খাদ্য ফান্ড’ গঠন করা হয়েছে।

এরপর গত দুইদিনে সিলেটের ব্যবসায়ী, প্রবাসী, বিত্তবান মানুষের সহায়তায় ফান্ডে প্রায় কোটি টাকা মূল্যের খাদ্যসামগ্রী জমা হয়।

এর মধ্যে রয়েছে ৩৫ মেট্রিক টন চাল, ১০ মেট্রিক টন ডাল, তেল ৭ হাজার লিটার, পেঁয়াজ ১০ মেট্রিক টন এবং ৩১ হাজার পিস সাবান। বর্তমান বাজার মূল্যে এসব খাদ্যসামগ্রীর দাম প্রায় প্রায় ৯৬ লাখ ৭০ হাজার টাকা।

সিলেট সিটি করপোরেশনের নিজস্ব তহবিল থেকে ১০১ মেট্রিক টন আলু, ৫৬ মেট্রিক টন ডাল, ৫৬ মেট্রিক টন পেঁয়াজ, তেল ৫৮ হাজার ৮১৯ লিটার, ২৪৫ মেট্রিক টন চাল এবং ৩৪ হাজার ৮১৯ পিস সাবান কেনা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম জানান, প্রত্যেক পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, আধা কেজি লবণ ও ১ লিটার তেল দেওয়া হবে। প্যাকেট করে দুই একদিনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হবে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দুই-তিন দিনের মধ্যে নগরের ৬৭ হাজার পরিবারকে খাবার পৌঁছে দেওয়া হবে। খাদ্যসামগ্রী বিতরণের সময় আমাদের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর, পুলিশ, সাংবাদিক ও বিভিন্ন সংস্থার লোকজন উপস্থিত থাকবেন।

এ সম্পর্কিত আরও খবর