সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আর নেই

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 16:45:54

সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইল্লাহী রাজিউন)। তিনি দীর্ঘ দিন ধরে নানা জটিল রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

শামসুর রহমান শরীফ ১৯৪০ সালের ১১ মার্চ পাবনা সদর থানার হেমায়েতপুর ইউনিয়নের চর শানির দিয়াড় গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৯৬ সালের ১২ জুনে অনুষ্ঠিত ৭ম জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ আসন থেকে নির্বাচিত হন। এরপর থেকে অদ্যবদি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। একাদশ সংসদ নির্বাচনেও পাবনা-৪ আসন থেকে নির্বাচিত হন। দশম সংসদে তিনি ভূমি মন্ত্রীর দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি পাঁচ পুত্র ও পাঁচ কন্যার জনক ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

শামসুর রহমান শরীফের মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন।

তিনি বলেন, সংসদ সদস্য শামসুর রহমান শরীফ দীর্ঘ দিন জটিল রোগে ভুগছিলেন। তাকে মাদরাজে, সিঙ্গাপুরে চিকিৎসা করানো হয়। এছাড়া দেশের অ্যাপোলো, ল্যাব এইডসহ কয়েকটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সবশেষ ইউনাইটেড হাসপাতালে রাতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার ফুসফুসে ক্যান্সার ছিল।

এ সম্পর্কিত আরও খবর