কাউন্সিলর আসিফের সহায়তায় সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 08:36:18

করোনার প্রাদুর্ভাবে ঘরের মধ্যে আটকে পড়া ও নিম্ন আয়ের কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে রাজধানীর বছিলা উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর কাদেরাবাদ হাউসিং এবং বেড়িবাঁধ এলাকার এসব মানুষদের মধ্যে মোহাম্মদপুর ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদের সহায়তায় ত্রাণ বিতরণ করে সেনাবাহিনী।

এ সময় কর্তব্যরত সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, আমরা ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছি টোকেনের সাহায্যে। ত্রাণ বিতরণের সময় স্থানীয় কাউন্সিলরদের সহায়তা নেওয়া হচ্ছে।

ঢাকা উত্তর সিটির ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিজে উপস্থিত থেকে এসব জায়গায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ বিতরণকালে তিনি বলেন, মোটামুটি ৪৫ ভাগ মানুষের মাঝে আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দিতে পেরেছি এখন পর্যন্ত। আমার নিজস্ব তহবিল, বিত্তশালী ও সামর্থ্যবান বন্ধুদের কাছ থেকে নেওয়া অনুদান এবং বিভিন্ন পর্যায়ে থেকে আসা এসব ত্রাণ মানুষের মাঝে সুষ্ঠুভাবে বিতরণ করতে আমি কাজ করে যাচ্ছি ।

ত্রাণের জন্য সামাজিক দূরত্ব রেখে বসে আছেন

কাউন্সিলর আসিফ আরও বলেন, সময়ের সাথে সাথে আমাদের তহবিল ও স্থানের স্বল্পতা পরিলক্ষিত হচ্ছে। দুদিন আগে আমরা যেখানে এক প্যাকেটে ৬টি আইটেম দিতাম নানা কারণে এখন সেখানে চারটি আইটেম দিতে হচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধি এবং পণ্যের স্বল্পতার কারণে এমন হচ্ছে বলে জানান তিনি। এ ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন কাউন্সিলর আসিফ।

সকাল ১০টায় সেনাবাহিনীর ত্রাণ বিতরণ করে বসিলা হাইস্কুলে, এরপর ১২টায় মোহাম্মদপুর কাদেরাবাদ হাউসিং ও দুপুর ১টায় বিতরণ করবে বেড়িবাঁধ এলাকায়। ত্রাণ বিতরণ কার্যক্রম শেষ করেই দুপুর দুইটা থেকে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণে রাস্তায় নামবে সেনাবাহিনী ।

এ সম্পর্কিত আরও খবর