চালের গাড়ি নিয়ে ঘুরছেন রসিক মেয়র

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 07:43:23

করোনার প্রভাবে কর্মহীন হওয়া অসহায় দুস্থদের মাঝে বিতরণের জন্য চালের গাড়ি নিয়ে এলাকায় এলাকায় ঘুরছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নগরীতে সাড়ে ১৬ হাজার পরিবারকে চাল প্রদান করা হবে।

শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর নগরীর পাঁচটি ওয়ার্ডে ঘুরে ঘুরে তালিকা করা অসহায় দুস্থদের মধ্যে চাল বিতরণ করেন মেয়র।

সকালে নগরীর ৩০নং ওয়ার্ডের খাসবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পাঁচ শতাধিক নারী-পুরুষের হাতে ১০ কেজি করে প্রস্তুত করা চালের প্যাকেট তুলে দেন মেয়র। পরে নগরীর ১৩, ১৮, ২৫ ও ৪ নং ওয়ার্ডে ২০০০ পরিবারকে চাল দেয়া হয়।

বিতরণকালে মেয়র মোস্তফা বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া ১৬৫ মেট্রিক টন চাল দ্রুত সময়ে বিতরণের জন্য আমি গাড়ি নিয়ে এলাকায় এলাকায় ঘুরছি। কেউ অভুক্ত থাকবে না। সবার ঘরে ঘরে খাবার পৌঁছে যাবে। রাতদিন পরিশ্রম করছি। সরকারের বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগতভাবেও সহায়তা দিচ্ছি।

তিনি আরো বলেন, রংপুর নগরীতে ১০ লাখ মানুষের বসবাস। এর মধ্যে অন্তত ৫০ হাজার মানুষ শ্রমজীবী। করোনাভাইরাস মোকাবিলায় আমরা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ সময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর সিটি করপোরেশনের সচিব মোঃ ফজলুল কবীর, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

রংপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানা যায়, জেলার আট উপজেলায় শ্রমজীবী, দিনমজুর পরিবারকে সরকারিভাবে সহায়তা প্রদান করা হচ্ছে। করোনা পরিস্থিতিতে রংপুর জেলায় ১৮০ মেট্রিক টন চাল, নগদ পাঁচ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া, জেলায় ৩০০ মেট্রিক টন চাল এবং চার লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর