দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 15:47:00

করোনার সংক্রমণ প্রতিরোধে অসহায় দুস্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৫ এপ্রিল) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দুঃখের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে মানুষজন আগের মতো বাজারে যাচ্ছেন৷ এটি করবেন না, জরুরি কাজ ছাড়া বাহিরে যাবেন না ঘর থেকে। যারা রিলিফ দিচ্ছেন তাদের ধন্যবাদ। কিন্তু আপনার রিলিফ বাড়িতে পৌঁছে দেওয়ার চেষ্টা করেন। তাহলে মানুষের জটলা হবে না।

জাহিদ মালেক বলেন, আমাদের পিপিই'র সংকট নেই। আমাদের টেস্টিং কার্যক্রম বেড়ে যাচ্ছে। ১৪-১৫ টি জায়গায় টেস্টিং হচ্ছে। উপজেলা পর্যায়ে টেস্টিং কার্যক্রম আমরা নিয়ে যাচ্ছি। গতকাল সারাদেশে ৫০০ এর বেশি নমুনা টেস্ট করা হয়েছে। এই সংখ্যাটি আমরা এক হাজারে নিয়ে যেতে চাচ্ছি।

চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের বলব আপনারা নিজের দায়িত্ব থেকে দূরে থাকবে না। আপনাদের কোনো সমস্যা থাকলে আমাদের বলেন। আপনারা যদি দায়িত্ব থেকে দূরে থাকেন তাহলে মানুষের প্রতি অন্যায় করা হবে।

স্বাস্থ্য মন্ত্রী ডা.জাহিদ মালিক বলেন, আপনারা ঘরে থাকবেন। সামাজিক দূরত্ব বজায়ে রাখবেন। বাহির থেকে এসে হাত সাবান দিয়ে ধুয়ে ফেলবেন। এছাড়া বাহিরে গেলে মাস্ক পড়ে যাবেন। নামাজ ঘরে আদায় করবেন।

এ সম্পর্কিত আরও খবর