বিজেএমইএ কাজটি ভালো করেনি: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-17 12:13:42

বিজেএমইএ ইতোমধ্যে গার্মেন্টস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। শ্রমিকদের এভাবে ঢাকায় নিয়ে এসে বিজেএমইএ কাজটি ভালো করেনি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, গত রাতেই গার্মেন্টস বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে শ্রমিকদের বকেয়া টাকা দেওয়া হবে। তবে এ কারণে করোনা সংক্রমণ বাড়তে পারে। শ্রমিকরা আবার বাড়ি ফিরে যাবে। এজন্য ভবিষ্যতে সতর্ক থাকা হবে। 

১১ এপ্রিল পর্যন্ত সব পরিবহন বন্ধ করা হয়েছে। এর মধ্যে সকল গার্মেন্টস শ্রমিকদের শহরে নিয়ে আসা হলো এই দায় বিজেএমইএ- এর কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী এ মন্তব্য করেন।

রোববার (৫ এপ্রিল) করোনাভাইরাস (কোভিড-১৯) এর সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্সে রুমে সরাসরি প্রেস ব্রিফিং-এ যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

সব পরিবহন বন্ধ থাকায় পায়ে হেঁটে শহরে আসা শ্রমিকরা কীভাবে বাড়ি ফিরবে, জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কমিটির প্রধান স্বাস্থ্যমন্ত্রী কিন্ত কেন এ বিষয়ে জানেন না এবং জাতীয় কমিটির কাজ কী এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি জানি না হাজারো শ্রমিক কীভাবে বাড়ি ফিরবে। জাতীয় কমিটির কাজ যেইটা দেখছেন সেইটা।

আরও পড়ুন: নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত, মৃত ১

ক্লোরোকুইন ওষুধ দিয়ে করোনা রোগীর সেবা

ঢাকার মিরপুর ও বাসাবোতে করোনা রোগী বেশি

এ সম্পর্কিত আরও খবর