জরুরি সেবা ছাড়া ঢাকায় ঢোকা ও বের হওয়া বন্ধ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 22:14:02

চলমান করোনাভাইরাস সংকটের সময় রাজধানী ঢাকা কেন্দ্রিক সব ধরনের মুভমেন্ট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি।

রোববার (৫ এপ্রিল) দুপুরে বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা।

তিনি বলেন, ‘সরকার ঘোষিত জরুরি সেবা ছাড়া রাজধানী কেন্দ্রিক সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন আইজিপি। এই নির্দেশনা সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা মাঠ পর্যায়ে পুলিশ সদস্যদের এই নির্দেশনা মোতাবেক কাজ করতে বলেছেন।’

পুলিশের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জনসাধারণের জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য জরুরি প্রয়োজন ছাড়া একা কিংবা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা করতে নিষিদ্ধ ঘোষণা করা হলো। পরবর্তী সরকারি নির্দেশ না দেওয়া পর্যন্ত জনসাধারণকে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি তাদের ঢাকা ছেড়ে যেতেও দেওয়া হবে না। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনগণের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করতে পুলিশ কাজ করছে।

রাজধানীর গার্মেন্টস কারখানাগুলো খোলা থাকবে এমন কথার ভিত্তিতে গতকাল দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে ঢুকে হাজার হাজার গার্মেন্টস শ্রমিকেরা। যেটা সমসাময়িক পরিবেশে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ছিল। তাই আর কেউ যেন ঢাকায় প্রবেশ করতে না পারে এবং ঢাকা থেকে বের হতে না পারে সে নির্দেশনা দিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর