সাংবাদিকের বাসা ভাড়া মওকুফ করলেন জাহিদ হাসান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 14:41:55

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি চলছে। তবে এর মাঝে সংবাদ সংগ্রহে প্রতিনিয়ত ছুটে বেড়াচ্ছেন সাংবাদিকরা। জীবনের ঝুঁকি নিয়ে দেশের কাজে আসায় সকল সাংবাদিকদের সম্মানে চলতি মাসে বাসাভাড়া মওকুফ করেছেন বাড়িওয়ালা মো. জাহিদ হাসান।

রাজধানীর মোহাম্মদপুরের কাটাসুর রোডে কাদেরাবাদ হাউজিংয়ে ৬ ইউনিটের একটি ভবন রয়েছে তার। তার একটি ইউনিটে দীর্ঘদিন ধরে ভাড়া থাকেন একটি সাংবাদিক পরিবার।

চলমান পরিস্থিতি ও সাংবাদিকের  কাজের সম্মানে চলতি মাসের তার বাসা ভাড়া মওকুফ করেছেন তিনি। পাশাপাশি রাজধানীতে বসবাসকারী অন্য সাংবাদিকদের বাসার মালিককেও এই সংকটকালীন সময়ে বাসাভাড়া না নেওয়ার আহ্বান জানান জাহিদ।

বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন ওই  বাসার মালিক জাহিদ হাসান।

বাসার মালিক জাহিদ হাসান বলেন,'করোনা সংকটে স্থবির হয়ে পড়েছে পুরো দেশ। এর মাঝে সাংবাদিকতার মতো যারা ইমারজেন্সি পেশার সাথে জড়িত আছেন। তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। যদিও তাদের টাকার সংকট নেই। তবে সাংবাদিকদের কাজের সম্মানে বাসা ভাড়া মওকুফ করে দিয়েছি।

কেননা আমি প্রতিনিয়ত দেখি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মতো তারাও দেশের কাজে নিয়োজিত আছেন। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিমুহূর্তে আমাদের জন্য সংবাদ পরিবেশন করছে। অনলাইন সংবাদ মাধ্যম, টেলিভিশন, সংবাদপত্রের মাধ্যমে আমরা পুরো দেশের অবস্থা জানতে পারছি।

জাহিদ হাসান আরো বলেন, আমি মনে করি যেসব বাসায় সাংবাদিকরা ভাড়া থাকেন। এই সংকটকালীন সময়ে তাদের কাজের জন্য তাদের পাশে থাকা উচিত। তারাই এই সম্মানটুকু আমাদের কাছ থেকে আশা করতেই পারে।

এ সম্পর্কিত আরও খবর