ছিন্নমূল মানুষের পাশে সাংবাদিক রবিউল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-26 06:30:06

করোনার কারণে থমকে গেছে বিশ্ব। কর্মহীন হয়ে পড়েছে কোটি কোটি মানুষ। করোনার প্রভাব থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে যারা দিন আনে দিন খায়।

জাতির এই ক্রান্তিলগ্নে রাজবাড়ীর অসহায় ও রেলস্টেশনে আটকে পড়া নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার। মানবিক রাজবাড়ী নামে একটি সংগঠনের পক্ষ থেকে তিনি রাত-দিন ছুটছেন মানবতার সেবায়।

বিশেষ করে উত্তরবঙ্গ থেকে রাজবাড়ীতে কাজের সন্ধানে আসা আটকে যাওয়া মানুষের সকাল-সন্ধ্যা খাবার বিতরণ করছেন তিনি। তাছাড়াও যারা রেলস্টেশন ও বাস টার্মিনালে রাত কাটায় তাদেরকে খুঁজে খুঁজে খাবার বিতরণ করছেন রবিউল

এরই মধ্যে রবিউল ইসলাম খন্দকার অসহায় ও দুঃস্থ মানুষদের মাঝে ২৫০টি মাস্ক, স্যাভলন ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন।

মানবিক রাজবাড়ীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার বার্তা২৪.কমকে বলেন, এই দুঃসময়ে যদি ছিন্নমূল অসহায় মানুষের জন্য কিছু করতে পারি সেটাই আমার আত্মতৃপ্তি। একজন মানুষ হিসাবে আরেকজন অসহায় মানুষের পাশে দাঁড়ানোই মানবিক মূল্যবোধ।

এ সময় তিনি আরো বলেন, এরই মধ্যে রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান মানবিক রাজবাড়ীকে যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিয়েছিলেন তা আমরা দুঃস্থদের মাঝে বিতরণ করেছি। আমাদের টার্গেট রয়েছে আমরা আরো ৭৫০ মাস্ক, ৫০০ স্যাভলন সাবান ও ২৫০টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবো। আর ছিন্নমূল মানুষের খাবার বিতরণ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

উল্লেখ্য, রবিউল ইসলাম খন্দকার অনেক আগে থেকেই রেলস্টেশনে রাত যাপন করা অসহায় মানুষের খাবার বিতরণ করে আসছেন। করোনার প্রভাবের কারণে তিনি ২৫ মার্চ থেকে রেলস্টেশনের পাশাপাশি বাস টার্মিনালে অবস্থান করা ছিন্নমূল মানুষের সকাল ও রাতের খাবার বিতরণ করছেন। তিনি প্রতিদিনের সংবাদ ও ইংরেজি পত্রিকা বাংলাদেশ পোস্টের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন।

এ সম্পর্কিত আরও খবর