লালমনিরহাটে হাট-বাজারে ঘোরাফেরা, ৯৩ ব্যক্তির জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট। | 2023-08-10 01:35:25

লালমনিরহাটে মাস্ক ছাড়া এবং অপ্রয়োজনে বাইরে বের হওয়ার কারণে বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করে ৯৩ ব্যক্তিকে ৭৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৬ এপ্রিল) সকাল ৯টায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহঃ রাশেদুল হক প্রধান এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টার জেলার ৫ উপজেলার বিভিন্ন পয়েন্টসহ অলিগলিতে ১২টি মোবাইল কোর্ট দিয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জারীকৃত এই আদেশ অমান্য করে লালমনিরহাটের ৫ টি উপজেলায় হাট-বাজারে মাস্ক ও অকারণে ঘোরাফেরা করছে লোকজন। সব তথ্যের ভিত্তিতে জেলার পাঁচটি উপজেলায় ১২টি মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। এ সময় বিভিন্ন পয়েন্টের অলিগলিতে মাস্ক ও অযথা ঘোরাফেরা করার অপরাধে ৯৩ ব্যক্তিকে ৭৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

একই সাথে পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিলেন। এর বাইরে দলটি দিনব্যাপি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলার বিভিন্ন হাট বাজারে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালায়।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, সরকারি নির্দেশনা অমান্য কারণে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করবে। তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর