‘জাতীয় কমিটির প্রধান হলেও আমাকে কিছু জানানো হয় না’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 19:25:57

করোনা প্রতিরোধে একটা জাতীয় কমিটি করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমাকে এ কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কিন্তু এ জাতীয় কমিটিতে যে সিদ্ধান্তগুলো নেওয়া হচ্ছে সেগুলোর কিছুই আমার জানা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৬ এপ্রিল) মহাখালীর বিসিপিএস ভবনের সম্মেলন কক্ষে (আইপিএস ভবনের পাশে) সরকারি ও বেসরকারি স্বাস্থ্যসংস্থার প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত জরুরি এক সভায় তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, কখন ফ্যাক্টরি খোলা হবে নাকি হবে না, মসজিদে নামাজ কীভাবে হবে সে বিষয়গুলো আমাদের জানা নেই। আমরা জানি না কখন রাস্তা খুলে দেবে নাকি বন্ধ করবে। আমরা স্বাস্থ্য বিষয় বাদে কোনো ধরনের বিষয় আমাদের সঙ্গে আলোচনা হয়নি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি। তাদেরকে সদুত্তর দিতে পারি না। শুধু দেশে না বিদেশ থেকেও অনেক সাংবাদিকরা আমার কাছে জানতে চায়। আমি এ কমিটির হেড হয়ে কেন এ বিষয় জানি না সে দোষ দেওয়া হয়।

আমি সচিব সাহেবকে বলেছি, এ বিষয়ে আলোচনা করে আমাদের কাছে থেকে সিদ্ধান্ত না নিলেও অন্তত পরামর্শ করতে পারেন। তাহলে আমরা আমাদের মতামতটা দিতে পারি।

এ সম্পর্কিত আরও খবর