‘এপ্রিল মাসে করোনা ব্যাপকভাবে আসতে পারে, সতর্ক থাকুন’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 19:00:00

এপ্রিল মাসে করোনাভাইরাস ব্যাপকভাবে আসতে পারে, এর মধ্যেই আমরা এটা দেখতে পাচ্ছি। এই অবস্থায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এপ্রিল মাস আমাদের জন্য খুব দুঃসময়ের মাস। চারিদিক থেকে খবর আসছে। সতর্ক থাকুন, করোনার প্রভাবে আমাদের দেশের যেন ক্ষতি না হয়। বিশ্বের সব জায়গায় সামাজিক, অর্থনৈতিক পরিস্থিতি স্থবির হয়ে পড়েছে। অর্থনীতিতে আমরা যে গতিশীলতা এনেছিলাম, তা অনেকটা স্থবির হয়ে পড়েছে। প্রতি ১০০ বছর পর পর এমন একটা ধাক্কা আসে। এ পরিস্থিতি আমাদের মোকাবিলা করতে হবে, অর্থনৈতিক গতিশীলতা আনতে হবে।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে বেশ কয়েকজন করোনায় মারা গেছেন। দেশে মোট ১২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত। ১২ জন মৃত্যুবরণ করেছেন। যারা মারা গেছেন তাদের অনেকেই অন্যান্য রোগে ভুগছিলেন, বয়স্ক মানুষ। এ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। এর জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

চিকিৎসকদের উদ্দেশে তিনি বলেন, আরেকটি কথা বলি, যেটা দুঃখজনক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হননি। কিন্তু অনেক হাসপাতালে ঘোরার পরও কোন চিকিৎসক তার চিকিৎসা করেননি। এটা ঠিক না। তবে আমাদের সরকারি প্রতিষ্ঠানের চিকিৎসকরা আন্তরিক আছেন।

এ সম্পর্কিত আরও খবর