করোনা আতঙ্কেও রোগীর সেবা দিচ্ছেন ডা. মঈনুল

চট্টগ্রাম, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম) | 2023-08-29 23:36:52

করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কে অনেক সরকারি ও বেসরকারি চিকিৎসক চিকিৎসা সেবা থেকে বিরত রয়েছেন। তবে চিকিৎসক আহমেদ মঈনুল ইসলাম অন্যদের থেকে ব্যতিক্রম।

চট্টগ্রামের মিরসরাই উপজেলা শহরে অবস্থিত ডায়াবেটিক সেন্টারে তিনি নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তাই চিকিৎসা নিতে নিঃসন্দেহে তার কাছে যাচ্ছেন রোগীরাও। তবে যারা আসতে পারছেন না তারা চিকিৎসকের মোবাইল নম্বর অথবা ফেসবুক ম্যাসেঞ্জারে যোগাযোগ করারও সুযোগ রয়েছে।

ডা. আহমেদ মঈনুল ইসলাম বলেন, ‘করোনা থেকে রক্ষা পেতে সবার ঘরে থাকার বিকল্প নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছেন তা সবার মেনে চলা উচিত। একই সঙ্গে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সবাইকে ঘন ঘন হাত ধুতে হবে।’

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। মানবিক দিক বিবেচনায় সবার স্বাস্থ্য সেবা নিশ্চিতে যাদের ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যা আছে তারা চেম্বারে আসলে চিকিৎসা পাবেন। যানবাহন সংকট বা শারীরিক অসুস্থতার কারণে যাদের আসতে সমস্যা হচ্ছে তারা চাইলে আমার মোবাইলে (০১৭১০১০৮৬৫৮) ফোন করে অথবা ফেসবুক ম্যাসেঞ্জারে (Ahmed Mainul Islam) ম্যাসেজ দিয়েও স্বাস্থ্যসেবা নিতে পারবেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ১ অক্টোবর প্রতিষ্ঠার পর থেকে মিরসরাই ডায়াবেটিক সেন্টারে ডায়াবেটিস ও হৃদরোগের রোগীদের স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছেন ঢাকা বারডেম স্বীকৃত ডায়াবেটিস চিকিৎসক ডা. আহমেদ মঈনুল ইসলাম। স্বাস্থ্যসেবার পাশাপাশি ডায়াবেটিক সেন্টারে ডায়াবেটিস পরীক্ষা, আল্ট্রাসনোগ্রাফি করানোর ব্যবস্থা রয়েছে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর