বগুড়ার রাস্তায় তিনদিন ধরে সার বোঝাই ট্রাক, বিপাকে ৭০ শ্রমিক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা ২৪.কম,বগুড়া | 2023-08-31 22:21:41

বগুড়া বাফার গোডাউনের সামনে আনলোডের অপেক্ষায় তিনদিন ধরে পড়ে আছে ৩৫ টি সার বোঝাই ট্রাক। অভ্যন্তরীণ সমন্বয়হীনতা ও লেবার সংকটের অজুহাতে সার আনলোড  না করায় ট্রাকের ৭০ জন  ড্রাইভার -হেলপার খেয়ে না খেয়ে দিন পার করছেন।

এছাড়াও সেখানে কোন শৌচাগার না থাকায় ৭০ জন মানুষ পড়েছেন চরম বিপাকে। যত্রতত্র মল মূত্র ত্যাগ করায় গোডাউনের পরিবেশ দূষণের পাশাপাশি নিজেরাও স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন।

 বুধবার (৮ এপ্রিল) বগুড়া শহরতলীর পুরান বগুড়ায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের আপদকালীন সার মজুতের (বাফার) গোডাউনে এ দৃশ্য দেখা গেছে।

 সিলেটের ফেঞ্চুগঞ্জ ও কিশোরগঞ্জের ভৈরব সার কারখানা থেকে গত ৫ এপ্রিল ভোর থেকে ৮ এপ্রিল (বুধবার) সকাল পর্যন্ত বগুড়া বাফার গোডাউনের সামনে ৩৫ টি ট্রাক আসে। কিন্তু কোন ট্রাক থেকে সার আনলোড করা হচ্ছে না।

সার বোঝাই ট্রাকের চালক দুলাল, হেলপার নুর আলম ও ফাইজুল বার্তা ২৪.কমকে বলেন, আশে পাশের সব হোটেল বন্ধ থাকায় তারা খেতে পারছেন না। রাতে  ট্রাকের মধ্যে ঘুমাতে হচ্ছে। কোন বাথরুম না থাকায় গোসল করতে পারছেন না তিনদিন ধরে। আবার অফিসের শৌচাগার তাদেরকে ব্যবহার করতে না দেয়ায় বাধ্য হয়ে যত্রতত্র মল মূত্র ত্যাগ করতে হচ্ছে। কবে নাগাদ ট্রাক থেকে সার আনলোড করা হবে কেউ কিছুই বলছেন তাদেরকে। ফলে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে  খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছেন তারা।  খাবার হোটেল খোলা  না পেয়ে মুড়ি খেয়ে দিন কাটাচ্ছেন।

খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন ট্রাক শ্রমিকরা

বাফার গোডাউনের ইনচার্জ মোস্তফা কামাল বার্তা ২৪.কমকে বলেন, সমন্বয় না থাকায় ট্রাক ড্রাইভার ঠিকাদারের সাথে যোগাযোগ করে সার নিয়ে চলে এসেছে। কিন্তু করোনা প্রাদুর্ভাবের কারণে লেবার ঠিকমত আসতে না পারায় আনলোড করা যাচ্ছে না। আবার বাহির থেকে লেবার আনতে গেলে বাফার গোডাউনের লেবারদের সংগঠনের নেতারা বাধা দেয়। ফলে তারাও বিপাকে পড়েছেন। তিনি বলেন, লেবার ডেকে এনে প্রতিদিন ১০ টি করে ট্রাকের সার আনলোড করার ব্যবস্থা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর