রংপুর বিভাগে ৭ম দিনে করোনার ৮৩ নমুনা সংগ্রহ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:19:07

রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির কার্যক্রম শুরুর সপ্তম দিনে নতুন করে আরো ৮৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। রংপুর বিভাগের আট জেলা হতে আসা এসব নমুনার পরীক্ষা নিরীক্ষা চলছে।

বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যায় বার্তা২৪.কমকে রংপুর মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা শনাক্তকরণ ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার সকাল থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ল্যাবে ৮৩টি নমুনা সংগ্রহ হয়েছে। আরও সংগ্রহ হবার সম্ভাবনা রয়েছে। নতুন করে ৮৩টি নমুনা রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন এলাকা থেকে এসেছে। এরমধ্যে রংপুর জেলার রয়েছে ১৯ ব্যক্তির নমুনা। এই উনিশটি নমুনার মধ্যে দুই মৃত নারীর নমুনা রয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২ এপ্রিল) পিসিআর মেশিনে ল্যাবের কার্যক্রম শুরুর পর থেকে গত ছয় দিনে (৭ এপ্রিল পর্যন্ত) ১৭৮টি নমুনা পরীক্ষা করেছে করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির চিকিৎসক ও টেকনোলজিস্টরা।

এদিকে রংপুর বিভাগের আট জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এছাড়াও রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হট লাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।

এ সম্পর্কিত আরও খবর