নাটোরে ৪৮ বস্তা চাল উদ্ধার, আ.লীগ নেতাসহ দুজনের কারাদণ্ড

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-25 15:39:55

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে ১০ টাকা কেজি দরের ৪৮ বস্তা চাল গোপনে বিক্রির অভিযোগে আওয়ামী লীগ নেতা ও ডিলার আওয়াল হোসেন স্বপনসহ দুইজনকে আটক করেছে পুলিশ। স্বপন সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। আটক অপরজন হলেন চাউলের ক্রেতা সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের বাস্তুল্লাহর ছেলে রহমত আলী।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে সিংড়া উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানুর নেতৃত্বে অভিযানের মাধ্যমে পুলিশ তাদের আটক করে প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশিপ বাতিল করা হয়। একই সাথে অনিয়মের কারণে সরকারের খাদ্য অধিদফতরের খাদ্যবান্ধব এই কর্মসূচির আওতায় সিংড়া উপজেলার সুবিধাভোগীদের সকল তালিকাও বাতিল ঘোষণা করা হয়।

উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ টাকা কেজি দরের চাল ডিলার আওয়াল হোসেন স্বপন কালোবাজারে বিক্রি করছেন, এমন সংবাদ পেয়ে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালানো হয়। অভিযানের সময় ওই গ্রামের জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে ৪৮ বস্তা চালসহ ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে আটক করা হয়। এসময় তারা ৩০ কেজি চাউলের বস্তা পরিবর্তন করে বড় বস্তায় ভরে চাল মজুদ করছিল। এসময় স্বপন ও রহমত আলীকে আটকের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া স্বপনের ডিলারশিপ বাতিল করা হয়।

এ সম্পর্কিত আরও খবর