বরিশালে অটোরিকশায় ২৪ ঘণ্টা  ফ্রি অ্যাম্বুলেন্স সেবা   

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,বরিশাল   | 2023-08-22 11:58:37

বরিশালে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আক্রান্তসহ জরুরি রোগীদের ফ্রিতে পরিবহন সেবা দিতে ব্যাটারিচালিত অটোরিকশায় ২৪ ঘণ্টা ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু  হয়েছে৷

বৃহস্পতিবার ( ৯ এপ্রিল) দুপুরে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটির উদ্যোগে এ  ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়।

এ সময় জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাসদ সূত্রে জানা গেছে,ব্যাটারিচালিত অটোরিকশার আদলে তৈরি এসব অ্যাম্বুলেন্সে বরিশালে করোনা ভাইরাসের উপসর্গ থাকা কিংবা করোনা আক্রান্ত রোগীসহ জরুরি রোগী বহন করা হবে।

নির্ভয়, সুহৃদ, সেবা, আরোগ্য, আস্থা, সৌহার্দ্য, নির্ভীক, মানবতা, জীবনবাহন ও মুক্তি নামের ১০ টি অটোরিকশার মাধ্যমে এ অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়া হবে।

এসব অটো চালকরা সবাই স্বেচ্ছাসেবক। আর বাসদের কর্মীদের প্রশিক্ষণ দিয়ে পার্সোনাল প্রকেটশন ইকুইপমমেন্ট (পিপিই) দিয়ে এ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। 

ডা. মনিষা চক্রবর্তী সাংবাদিকদের বলেন, করোনাসহ যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছেন এবং থাকবেন। বর্তমান পরিপ্রেক্ষিতে করোনা রোগীরা যেন দ্রুত সেবা পায় এবং এমন সঙ্কটকালীন সময়ে যাতে অন্যান্য মুমূর্ষু রোগীদের দ্রুত হাসপাতালে পৌঁছানো সম্ভব হয় সে জন্য এ ব্যবস্থা করা হয়েছে।

ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালুর বিষয়ে ২৪ ঘণ্টা রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়ার জন্য হটলাইনও (০১৫৭২৩১৪০৮৫) খোলা হয়েছে। হটলাইন নম্বরে কল দিলেই নির্ধারিত স্থানে ফ্রি অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে বলেও জানান ডা. মনীষা।

এ সম্পর্কিত আরও খবর