লালমনিরহাটে বিভিন্ন স্থানে চেকপোস্ট, ৭৮ ব্যক্তিকে জরিমানা

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-30 14:23:40

প্রাণঘাতী করোনাভাইরাস রোধে লালমনিরহাটে ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে ৭৮ জনকে মোট ৭৭ হাজার ৮৮০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাত সাড়ে ৮টায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহ. রাশেদুল হক প্রধান এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির কারণে বিভিন্ন পয়েন্টসহ অলিগলিতে এ অভিযান পরিচালনা করা হয়।

 অহেতুক ঘোরাঘুরি করলেই জরিমানা, ছবি: বার্তা২৪.কম

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঁচাবাজার (পচনশীল), ওষুধ ও কৃষিপণ্যের দোকানপাট ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখতে গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলা প্রশাসন। এ আদেশ যাতে কেউ অমান্য করতে না পারে, সেজন্য লালমনিরহাটের পাঁচটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এসব অভিযানে অযথা ঘরের বাইরে ঘোরাফেরা, দুপুর ১টার পরও দোকান খোলা রাখা, সামাজিক দূরত্ব না মেনে চলাসহ বিভিন্ন ধরনের অপরাধে ৭৮ ব্যক্তিকে ৭৭ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয়।এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পুলিশ সদস্যরা সঙ্গে ছিলেন। কিছু কিছু অভিযানে সেনাবাহিনীও অংশ নেয়। এছাড়া দিনব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন হাট-বাজারে জনসচেতনতামূলক প্রচারণা চালায় প্রশাসন।

 ৭৮ ব্যক্তিকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত, ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, জারিকৃত আদেশ অমান্য করায় এ জরিমানা করা হয়েছে। প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। সবাইকে আইন মেনে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর