শহর ঘুরে শতাধিক কুকুরকে খাওয়াচ্ছেন পৌর কাউন্সিলর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-31 06:39:06

 

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি ঘোষণা অনুযায়ী দেশের সব জেলার মতো গত দুই সপ্তাহ ধরে স্থবির হয়ে আছে বগুড়াও। খাদ্য সংকট দূর করতে এ জেলার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। কিন্তু হোটেল এবং ফুটপাতে খাবারের দোকান বন্ধ থাকায় রাস্তায় ছন্নছাড়া হয়ে থাক কুকুরগুলো পড়েছে খাদ্য সংকটে। এ সময়ে অভুক্ত কুকুরগুলোকে খাওয়াতে এগিয়ে এসেছেন পৌর কাউন্সিলর সিপার আল বখতিয়ার।

প্রতিদিন সন্ধ্যার পর রান্না করা খাবার ভ্যানে করে বগুড়া শহরের বিভিন্ন স্থানে থাকা অভুক্ত কুকুরগুলোকে নিয়মিত খাবার দিচ্ছেন বগুড়া পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর সিপার আল বখতিয়ার। সঙ্গে থাকের তার কয়েকজন সমর্থকও।

শহরের মালতিনগর থেকে শুরু করে জেল খানার মোড়, জজকোর্ট মোড়, সার্কিট হাউসের মোড়, নবাববাড়ি রোড, সাতমাথা, ইয়াকুবিয়া স্কুলের মোড়, আলতাফুন্নেচ্ছা খেলার মাঠ, পিটিআই মোড় ছাড়াও শহরের কলোনি বাজার পর্যন্ত শতাধিক কুকুরকে খাওয়ানো হচ্ছে।

কাউন্সিলর সিপার আল বখতিয়ারের ব্যক্তিগত তহবিল থেকে প্রতিদিন ১৫ কেজি চাল ১০ কেজি মুরগীর মাংস এবং ৩ কেজি ডাল দিয়ে রান্না করা হয় খিচুড়ি। সেই খিচুড়ি শেষ না হওয়া পর্যন্ত ভ্যানগাড়ি ঘুরতে থাকে শহরের বিভিন্ন এলাকায়।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে শহরের জেল খানার মোড়ে দেখা যায়, খিচুড়ি বহনকারী ভ্যান আসা মাত্রই তিনটি কুকুর দৌড়ে এসে লেজ নড়াতে থাকে। রান্না করা খিচুড়ি তাদের দেওয়া হলে তৃপ্তি নিয়ে খেতে শুরু করে তারা।

এ বিষয়ে জানতে চাইলে বার্তা২৪.কম-কে এই পৌর কাউন্সিলর বলেন, ‘আমি একদিন লক্ষ্য করেছি রাস্তার কুকুরগুলো খাবারের অভাবে কষ্ট পাচ্ছে। সেই দিন থেকেই কুকুরগুলোর খাবার ব্যবস্থা করেছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের খাবার দেওয়া অব্যাহত থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমি সম্প্রতি ঘোষণা দিয়েছি আমার ওয়ার্ডের কেউ অভুক্ত থাকবেন না। এজন্য চার হাজার দুস্থ পরিবারের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছি।’

এ সম্পর্কিত আরও খবর