করোনা: বরিশালে ১৮টি আইসিইউ বেড প্রস্তুত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-21 14:27:37

দিন দিন নোভেল করোনাভাইরাস সংক্রামণে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে৷ আক্রান্ত এসব রোগীদের স্বাস্থ্যসেবা দিতে বরিশাল বিভাগজুড়ে ১৮টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেড প্রস্তুত করা হয়েছে৷ আরো প্রস্তুত করা হয়েছে ৫৭৫টি আইসোলেশন বেড।

বরিশাল শেবাচিম হাসপাতাল ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বরিশাল বিভাগের ছয় জেলায় ৩৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল, ছয়টি সদর জেনারেল হাসপাতাল ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল রয়েছে। শুধু সরকারীভাবে শেবাচিম হাসপাতালের আইসিইউ ওয়ার্ডেই ১৮টি আইসিইউ বেড প্রস্তুত রয়েছে।

শেবাচিম হাসপাতাল পরিচালক ডাক্তার মো. বাকির হোসেন বার্তা২৪.কমকে জানান, করোনায় আক্রান্ত সন্দেহে বা করোনার উপসর্গ নিয়ে মুমূর্ষু অবস্থায় কেউ যদি শেবাচিমে ভর্তি হলে তাদেরকে আইসিইউ বেডে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

শেবাচিম হাসপাতালের নতুন করোনা ইউনিটির জন্য ৩০টি আইসিইউ বেড চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন পাঠানো হয়েছে৷
আবেদনের পরিপ্রেক্ষিতে কয়েকদিনের মধ্যে ১০টি আইসিইউ বেড এসে শেবাচিম হাসপাতালে পৌঁছাবে বলেও জানান এই পরিচালক।

স্বাস্থ্য বিভাগের বরিশাল বিভাগীয় পরিচালক ডাক্তার বাসুদেব কুমার দাস বার্তা২৪.কমকে জানান, করোনায় আক্রান্ত সন্দেহে বা করোনার উপসর্গে নিয়ে হাসপাতাল গুলো কেউ যদি ভর্তি হয় তাহলে প্রয়োজন অনুযায়ী আইসিইউ বেডে চিকিৎসা দেয়া হবে। পাশাপাশি বিভাগে সম্পূর্ণ প্রস্তুত ৫৭৫টি আইসোলেশন বেডে রেখে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হবে বলেও জানান এই স্বাস্থ্য পরিচালক।

এ সম্পর্কিত আরও খবর