নাটোরে মহাসড়কে পুলিশের তল্লাশি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-26 15:51:25

করোনায় লকডাউন ঘোষিত জেলাগুলো থেকে মানুষের আগমন রুখতে নাটোর জেলাকে একপ্রকার অঘোষিত লকডাউন করেছে পুলিশ। এ লক্ষ্যে নাটোর জেলার তিনটি মহাসড়কে চেকপোস্ট বসিয়ে জরুরি সেবার আওতাভুক্ত বাদে সকল যানবাহন পুশব্যাক করছে পুলিশ। এছাড়া জরুরি সেবার নামে কোনো ট্রাক, গাড়ি বা অ্যাম্বুলেন্সে মানুষ পরিবহন করছে কি না, তা নিশ্চিতে কঠোরভাবে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুর থেকে নাটোর-ঢাকা, নাটোর-পাবনা ও নাটোর-বগুড়া মহাসড়কের সীমান্ত এলাকাগুলোতে এ কার্যক্রম জোরদার করা হয়।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা বার্তা২৪.কমকে বলেন, জেলায় বাইরে থেকে মানুষ আসতে শুরু করেছে। করোনার সংক্রমণ রোধে আমরা জেলার মহাসড়কের পর্যায়ের সীমান্তে চেকপোস্ট দিয়েছি যাতে বাইরের কেউ ঢুকতে আর ভেতরের কেউ বের হতে না পারে। তবে সরকার ঘোষিত আওতামুক্ত জরুরি যানবাহনগুলোকে গন্তব্যস্থলে পৌঁছাতে আমরা সহায়তা করছি।

গত তিন দিনে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, মাদারীপুরসহ করোনা আক্রান্ত বেশ কিছু জেলায় কর্মরত নিম্ন আয়ের মানুষজন নাটোরের বিভিন্ন এলাকায় ফিরতে শুরু করেছে। শুক্রবার সকালেও গাইবান্ধা থেকে বেশ কিছু মানুষ নলডাঙ্গার একটি গ্রামে ঢুকেছে। এর আগে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত ৪৬ জন সদর উপজেলার কাফুরিয়া ইউনিয়ন এবং ১৩ জন সিংড়া উপজেলার চামারী ইউনিয়নে ঢুকেছে। এমন অবস্থায় সম্ভাব্য সংক্রমণ রোধে আগত মানুষকে সঙ্গরোধে রাখার পাশাপাশি নতুন করে আগমন রোধে মহাসড়কগুলোতে চেকপোস্ট বসিয়ে ওষুধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী, রোগীবাহী গাড়ি, কৃষিপণ্যসহ জরুরি সেবার আওতাভুক্ত গাড়িগুলো বাদে অন্য সকল যানবাহন ফিরিয়ে দেয়া হচ্ছে।

বনপাড়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট রাশেদুল ইসলাম জানান, হাইওয়ে পুলিশের টহল টিম যানবাহনে মানুষ পরিবহনের ব্যাপারে সবচেয়ে বেশি সতর্ক রয়েছে। এমন অবস্থায় সেসব মানুষবাহী যানবাহন পুশব্যাক করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর